সোশ্যাল মিডিয়ায় শক্তিক্ষয় ও অর্থ ব্যয় না করে মোদী সরকার অবশ্যই কৃষি আইন বাতিল করুন - সীতারাম ইয়েচুরি

সোশ্যাল মিডিয়ায় শক্তিক্ষয় ও অর্থ ব্যয় না করে মোদী সরকার অবশ্যই কৃষি আইন বাতিল করুন - সীতারাম ইয়েচুরি
সীতারাম ইয়েচুরিফাইল ছবি, নিজস্ব চিত্র

মোদী সরকার অবশ্যই কৃষি আইন বাতিল করুন। তিন কৃষি আইন বাতিলের দাবীতে কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়ে বৃহস্পতিবার এক ট্যুইট বার্তায় একথা জানিয়েছেন সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

এদিন কিছুক্ষণ আগে করা ট্যুইট বার্তায় ইয়েচুরি লেখেন – সোশ্যাল মিডিয়ায় শক্তিক্ষয় ও অর্থ ব্যয় না করে মোদী সরকার অবশ্যই কৃষি আইন বাতিল করুন। আন্তর্জাতিক স্তরে ভারত কালিমালিপ্ত হয়েছে। কৃষকদের বিরুদ্ধে কুকথা এবং হুমকি দেওয়া বন্ধ করুন। তাঁদের কথা শুনুন। এই ট্যুইটের সঙ্গেই একটি কার্টুনও পোস্ট করেছেন তিনি।

প্রসঙ্গত গত দু’মাসের বেশি সময় ধরে তিন কৃষি আইন বাতিলের দাবীতে দিল্লির বিভিন্ন সীমান্তবর্তী অঞ্চলে কৃষকরা বিক্ষোভ দেখাচ্ছেন। গত ২৬ জানুয়ারি লালকেল্লা কাণ্ডের পর কৃষক আন্দোলনকে স্তব্ধ করতে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে প্রশাসনের তরফে। ওই অঞ্চলের ইন্টারনেট বন্ধ করা থেকে শুরু করে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা, জল সংযোগ বিচ্ছিন করা হয়েছে। এমনকি রাস্তায় পেরেক, গজাল পুঁতে, তারের ফেন্সিং দিয়ে রাস্তা আটকে দেওয়া হয়েছে। যার জেরে বিরোধীদের পক্ষ থেকে সরকারের বিরুদ্ধে সম্মিলিত প্রতিবাদ ধেয়ে এসেছে। এমনকি কৃষি আন্দোলনের সমর্থনে একাধিক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব ট্যুইট করায় এই আন্দোলন আন্তর্জাতিক স্তরে ভিন্ন মাত্রা পেয়েছে।

এদিনই অন্য এক ট্যুইটে দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য করে ইয়েচুরি লেখেন – স্বরাষ্ট্রমন্ত্রী বিভিন্ন সাংসদদের বক্তব্য শুনুন এবং কৃষকদের আন্দোলনস্থলে বিদ্যুৎ, জলের ব্যবস্থা ফিরিয়ে দিন। দমনমূলক পদক্ষেপ গ্রহণ বন্ধ করুন। তাঁর এই ট্যুইটের সঙ্গে যুক্ত চিঠিটিতে স্বাক্ষর করেছেন ১০ বিভিন্ন বিরোধী রাজনৈতিক দলের নেতা।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in