‘জনস্বাস্থ্যের অধিকার’ নিয়ে প্রচার - সমাজকর্মীদের ‘আর্বান নকশাল’ অপবাদে বেধড়ক মার যোগী রাজ্যে

'নওজোয়ান ভারতসভা' ও 'স্ত্রী মুক্তি লিগ' যৌথভাবে এই 'জনস্বাস্থ্যের অধিকার' নামক প্রচার শুরু করেছে- লকডাউনে গরিব মানুষদের স্বাস্থ্য পরিষেবা, খাদ্য ও বাসস্থানের দাবিতে
‘জনস্বাস্থ্যের অধিকার’ নিয়ে প্রচার - সমাজকর্মীদের ‘আর্বান নকশাল’ অপবাদে বেধড়ক মার যোগী রাজ্যে
ছবি- The Wire

'শহুরে নকশাল', 'মোদি-যোগী' বিরোধী অভিযোগে একদল সমাজকর্মীকে বেধড়ক মারধর করা হয়েছে যোগীরাজ্যে। জানা গিয়েছে, 'জনস্বাস্থ্যের অধিকার'-এর প্রচার করতে গিয়েছিল এই সমাজকর্মীরা। কিন্তু যোগী বিরোধী প্রচারে এসেছে এমন অভিযোগে দুষ্কৃতীরা তাঁদের বেধড়ক মারধর করে।

উল্লেখ্য, রাজ্যে 'নওজোয়ান ভারতসভা' ও 'স্ত্রী মুক্তি লিগ' যৌথভাবে এই 'জনস্বাস্থ্যের অধিকার' নামক প্রচার শুরু করেছে লকডাউনে গরিব মানুষদের স্বাস্থ্য পরিষেবা, খাদ্য ও বাসস্থানের দাবিতে। সোমবার এক মহিলা-সহ ৩ জন সমাজকর্মী অনুপম, অবিনাশ ও রূপা হাসানগঞ্জ এলাকায় নিজেদের প্রচারের প্যামপ্লেট ও পোস্টার লাগাচ্ছিলেন। সেই সময়ই তাঁদের কাজে বাধা দেওয়া হয়।

অভিযোগ করা হয়, তাঁরা সাধারণ মানুষকে ভুল বোঝানোর চেষ্টা করছেন এবং মুসলিম-পন্থী পোস্টার লাগাচ্ছে মন্দিরের কাছে। স্থানীয়রা সমাজকর্মীদের অভিযান সম্বন্ধে পরে জানতে পারলেও মেলেনি রেহাই। তাঁদের 'শহুরে মাওবাদী' বলেই আখ্যা দেওয়া হয়।সমাজকর্মীরা ভিত্তিহীন অভিযোগ বলে স্থানীয়দের দাবি উড়িয়ে দিলে একদল উত্তেজিত জনতা তাদের মারতে শুরু করে।

মহিলা সমাজকর্মী অভিযোগ করেন, একজন তাঁর হাত মুড়িয়ে ধরে অকথ্য ভাষায় গালাগাল দিতে শুরু করে। এমন সময় পুলিশ ঘটনাস্থলে এসে ৩ সমাজকর্মীকে গ্রেপ্তার করে। বামপন্থী সমাজকর্মীরা এই ঘটনার নিন্দা করে অবিলম্বে এই সমাজকর্মীদের পুলিশ হেপাজত থেকে মুক্তির দাবি জানিয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in