সংসদকে বিভ্রান্ত করেছেন, মন্ত্রীর বিরুদ্ধে প্রিভিলেজ মোশন আনা হবে: কংগ্রেস

মঙ্গলবার রাজ‍্যসভায় কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জানিয়েছিলেন, দেশে অক্সিজেনের অভাবে কোনো করোনা রোগীর মৃত্যু হয়নি। কংগ্রেসের অভিযোগ, এই মন্তব্যের মাধ্যমে সংসদকে বিভ্রান্ত করেছে মন্ত্রী।
সংসদকে বিভ্রান্ত করেছেন, মন্ত্রীর বিরুদ্ধে প্রিভিলেজ মোশন আনা হবে: কংগ্রেস
প্রেস কনফারেন্সে কংগ্রেস নেতারাছবি সৌজন্যে দ্য হিন্দু

সংসদকে বিভ্রান্ত করার জন্য মন্ত্রীর বিরুদ্ধে প্রিভিলেজ মোশন আনতে চলেছে কংগ্রেস। মঙ্গলবার রাজ‍্যসভায় কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জানিয়েছিলেন, দেশে অক্সিজেনের অভাবে কোনো করোনা রোগীর মৃত্যু হয়নি। কংগ্রেসের অভিযোগ, এই মন্তব্যের মাধ্যমে সংসদকে বিভ্রান্ত করেছে মন্ত্রী।

মঙ্গলবার একটি প্রেস কনফারেন্সে কংগ্রেসের সাধারণ সম্পাদক এবং রাজ‍্যসভার সাংসদ কে সি বেণুগোপাল বলেন, "সরকার আজ জানিয়েছে অক্সিজেনের অভাবে দেশে একটিও মৃত্যু হয়নি। আমরা দেখেছি প্রতি রাজ‍্যে অক্সিজেনের অভাবে কত রোগী মারা গিয়েছেন। আমরা জানি। মন্ত্রী হাউসকে বিভ্রান্ত করেছেন। আমরা মন্ত্রীর বিরুদ্ধে প্রিভিলেজ মোশন আনব।"

প্রসঙ্গত, মঙ্গলবার রাজ‍্যসভায় কে সি বেণুগোপালেরই লিখিত প্রশ্নের উত্তরে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ভারতী পাওয়ার লিখিতভাবে জানিয়েছিলেন, কোনো রাজ‍্য বা কেন্দ্রশাসিত অঞ্চল অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর কথা আলাদাভাবে কেন্দ্রকে জানায়নি।

কেন্দ্রকে আক্রমণ করে কে সি বেণুগোপাল আরো বলেন, "এইভাবেই ভারত সরকার কোভিড নিয়ন্ত্রণ করছে। এটা সম্পূর্ণ নিন্দনীয়।"

রাজ‍্যসভার অপর এক সাংসদ পি চিদম্বরম ট‍্যুইটারে লেখেন, "এখন মন্ত্রী বলছেন 'অক্সিজেনের অভাবে মৃত্যুর কোনো রিপোর্ট নেই।' এই মন্তব্যটি যত্নসহকারে পড়ুন। মন্ত্রী বলেননি যে 'কোনো তথ‍্য নেই।' তিনি বলেছেন 'মৃত‍্যুর কোনো রিপোর্ট নেই।' একটি অন্ধ ও বধির সরকার সত‍্যকে 'দেখতে' বা 'শুনতে' পাবে না।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in