সংসদে ‘মিউট কাণ্ড’ - রাহুলের বক্তব্যের মাঝে ২০ মিনিট বন্ধ মাইক - ‘প্রযুক্তিগত ত্রুটি’ দাবি বিজেপির

মোদী সরকারকে নিশানা করেছে কংগ্রেস। ‘প্রতিবাদের কণ্ঠ রোধ’ করতে সংসদে এই কাণ্ড ঘটানো হয়েছে বলে অভিযোগ করছে রাহুল গান্ধীর দল। তবে, এই ঘটনাকে ‘প্রযুক্তিগত ত্রুটি’ বলে দাবি করেছে বিজেপি।
সংসদে ‘মিউট কাণ্ড’ - রাহুলের বক্তব্যের মাঝে ২০ মিনিট বন্ধ মাইক - ‘প্রযুক্তিগত ত্রুটি’ দাবি বিজেপির
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

সংসদে ‘মিউট কাণ্ড’! শুক্রবার, আদানি-হিন্ডেনবার্গ তদন্তে যৌথ সংসদীয় কমিটি (JPC)-র দাবিতে সংসদে সরব হন রাহুল গান্ধী। বক্তব্য দিতে শুরু করেন তিনি। কিন্তু, সেই বক্তব্যের মাঝে প্রায় ২০ মিনিটের জন্য হাউসের স্পিকার বন্ধ হয়ে যায়।

এ নিয়ে মোদী সরকারকে নিশানা করেছে কংগ্রেস। ‘প্রতিবাদের কণ্ঠ রোধ’ করতে সংসদে এই কাণ্ড ঘটানো হয়েছে বলে অভিযোগ করছে রাহুল গান্ধীর দল। তবে, এই ঘটনাকে ‘প্রযুক্তিগত ত্রুটি’ বলে দাবি করেছে বিজেপি।

জানা যাচ্ছে, সংসদে প্রায় ২০ মিনিট কোন অডিও ছিল না। এরপর, যখন স্পিকার ওম বিড়লা কথা বলা শুরু করেন, তখনই অডিওটি পুনরায় চালু হয়।

অফিসিয়াল টুইটার হান্ডেলে একটি ভিডিও ক্লিপ শেয়ার করেছে কংগ্রেস। তাতে দেখা যাচ্ছে, লোকসভায় বিরোধীদের বিক্ষোভের সময় ভিডিওটি ‘মিউট’ হয়ে গেছে। আর, টুইটারে লেখা হয়েছে- ‘স্লোগান ওঠে- রাহুলজীকে কথা বলতে দাও... তাকে কথা বলতে দাও। তারপর (স্পিকার) ওম বিড়লা হাসেন এবং হাউস মিউট (নীরব) হয়ে যায়। এটা কি গণতন্ত্র?’

কংগ্রেস হিন্দিতে টুইট করেছে, ‘আগে শুধু মাইক বন্ধ ছিল। আজ হাউসের কার্যক্রম ‘মিউট’ হয়েছে। (প্রধানমন্ত্রী নরেন্দ্র) মোদীর বন্ধুর জন্য মিউট হল লোকসভা।’

কংগ্রেস দাবী করেছে, সংসদে রাহুল গান্ধীকে কথা বলতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। শুধু তাই নয়, আদানি-হিন্ডেনবার্গ ইস্যুতে যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) তদন্তের জন্য বিরোধীদের দাবিকে ‘চুপ’ করতে মাইকগুলিকে ‘মিউট’ করা হয়েছে।

তবে, এই অভিযোগ অস্বীকার করেছে মোদী সরকার। ‘এটি একটি প্রযুক্তিগত ত্রুটি ছিল, ইচ্ছা করে করা হয়নি।’ বলে দাবি করেছে সরকার।

সংসদে ‘মিউট কাণ্ড’ - রাহুলের বক্তব্যের মাঝে ২০ মিনিট বন্ধ মাইক - ‘প্রযুক্তিগত ত্রুটি’ দাবি বিজেপির
আদানি কান্ডে JPC, রাহুলের ক্ষমার দাবি পাল্টা দাবিতে উত্তপ্ত সংসদ - দুই কক্ষেই মুলতুবি অধিবেশন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in