Mehbooba Mufti: আবারও গৃহবন্দী করা হয়েছে - ট্যুইটে জানালেন মেহবুবা মুফতি

বৃহস্পতিবার এক ট্যুইট বার্তায় একথা জানিয়েছেন পিডিপি প্রধান মুফতি। তিনি জানিয়েছেন দলীয় নেতা সুহেল বুখারি এবং নাজমু সাকিবকেও গ্রেপ্তার করা হয়েছে।
 Mehbooba Mufti: আবারও গৃহবন্দী করা হয়েছে - ট্যুইটে জানালেন মেহবুবা মুফতি
মেহবুবা মুফতিছবি মেহবুবা মুফতির ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আবারও গৃহবন্দী করা হল জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও পিডিপি প্রধান মেহবুবা মুফতিকে। বৃহস্পতিবার এক ট্যুইট বার্তায় একথা জানিয়েছেন পিডিপি প্রধান মুফতি। তিনি জানিয়েছেন দলীয় নেতা সুহেল বুখারি এবং নাজমু সাকিবকেও গ্রেপ্তার করা হয়েছে।

এদিন মুফতি বলেন, 'নিরপরাধদের মানব ঢাল হিসেবে ব্যবহার করা এবং পরিবারের সদস্যদের অন্ত্যোষ্টি করতে দিতে অস্বীকার করে ভারত সরকার অমানবিকতার নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে'।

মেহবুবা এদিন ট্যুইট করে জানিয়েছেন, "আবারও গৃহবন্দী এবং পিডিপি-র নাজমু শাকিব এবং সুহেল বুখারিকেও গ্রেপ্তার করা হয়েছে। নিরপরাধ অসামরিক ব্যক্তিদের মানব ঢাল হিসাবে ব্যবহার করার এবং তারপরে তাদের পরিবারকে অন্ত্যোষ্টি করতে দেওয়ার অধিকার অস্বীকার করার ধরণ থেকে পরিষ্কার যে ভারত সরকার অমানবিকতার নতুন নজির তৈরি করেছে।"

মেহবুবা আরও জানিয়েছেন, "প্রথম থেকেই তাদের বর্ণনার ভিত্তি ছিলো মিথ্যা। তারা তাদের কাজের জন্য কোনো জবাবদিহি করতে রাজি নয় এবং সে কারণেই যারা এই অন্যায় ও নৃশংসতার বিরুদ্ধে কথা বলে তাঁদের কণ্ঠস্বরকে স্তব্ধ করছে।"

বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীর সরকারের পক্ষ থেকে হায়দারপোরা এনকাউন্টারের ঘটনায় এক ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে। পুলিশের দাবি অনুসারে ওই এনকাউন্টারে একজন পাকিস্তানী সন্ত্রাসী এবং তার সহযোগী সহ চারজন নিহত হয়েছে।

জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা এক টুইট বার্তায় জানিয়েছেন, রিপোর্ট জমা দেওয়ার পরে একটি নির্দিষ্ট সময়ের মধ্যে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

এনকাউন্টারে নিহত আলতাফ আহমেদ এবং মুদাসির গুলের পরিবার জোর দিয়ে জানিয়েছে যে তাঁরা সন্ত্রাসবাদের সঙ্গে জড়িত ছিল না এবং দুজনের মৃতদেহ তাঁদের কাছে ফেরত দেওয়ার দাবি করেছে।

মেহবুবা মুফতি
শ্রীনগরে চিকিৎসক, ব্যবসায়ী সহ ৪ জনের মৃত্যু - ‘ভুয়ো সংঘর্ষের’ অভিযোগ সেনাবাহিনীর বিরুদ্ধে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in