Meghalaya: বিজেপি নেতার রিসর্টে দেহব্যবসার অভিযোগ, উদ্ধার ৬ শিশু, গ্রেপ্তার ৭৩

মেঘালয় বিজেপির রাজ্য সহ সভাপতি এবং উগ্রপন্থী নেতা বার্নার্ড এন মারাক ওরফে রিম্পুকে খুঁজছে পুলিশ। তাঁর বিরুদ্ধে বেআইনি মানব পাচারে যুক্ত থাকার অভিযোগ উঠেছে। যদিও বিজেপি নেতা এই অভিযোগ অস্বীকার করেছেন।
বিজেপি নেতা বার্নার্ড এন মারাক
বিজেপি নেতা বার্নার্ড এন মারাকফাইল ছবি, বার্নার্ড রিম্পু এন মারাক-এর ফেসবুক পেজ থেকে সংগৃহীত

মেঘালয়ের বিজেপি নেতার রিসর্টে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হল ৬ শিশুকে। তাদের এক কেবিনে বন্ধ করে রাখা হয়েছিল। মেঘালয় পুলিশ শুক্রবারের এই তল্লাশি অভিযানের পর জানিয়েছে এই রিসর্টে দেহব্যবসা চালানো হত। অভিযুক্ত বিজেপি নেতা বার্নার্ড এন মারাক পালিয়ে বেড়াচ্ছেন বলেও পুলিশের অভিযোগ। পুলিশ সূত্র অনুসারে, এখনও পর্যন্ত এই ঘটনায় ৭৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং তাঁদের আদালতে পেশ করা হয়েছে।

এই তল্লাশি অভিযানের পর থেকেই মেঘালয় বিজেপির রাজ্য সহ সভাপতি এবং উগ্রপন্থী নেতা বার্নার্ড এন মারাক ওরফে রিম্পুকে খুঁজছে পুলিশ। তাঁর বিরুদ্ধে বেআইনি মানব পাচারে যুক্ত থাকার অভিযোগ উঠেছে। পশ্চিম গারো পার্বত্য জেলার তুরা-য় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। যদিও বিজেপি নেতা জানিয়েছেন, তিনি পালিয়ে বেড়াচ্ছেন না এবং পুলিশকে তদন্তের কাজে সাহায্য করছেন। এই ঘটনায় অস্বস্তি বেড়েছে বিজেপি মহলে। যদিও এখনও পর্যন্ত রাজ্য বিজেপির তরফে এই ঘটনায় এখনও পর্যন্ত কোনো বিবৃতি দেওয়া হয়নি।

অভিযুক্ত বিজেপি নেতা জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। গতকালের পুলিশি তল্লাশিতেও তিনি ক্ষোভ প্রকাশ করেছেন। উল্লেখ্য গত ফেব্রুয়ারি মাসে তাঁর বিরুদ্ধে পকসো মামলা দায়ের হয়েছিল। এন মারাকের দাবি, কনরাড সাংমা নিজের রাজনৈতিক জমি হারিয়েছেন এবং সেই কারণে তাঁকে হেনস্থা করে তিনি নিজের হারানো জমি ফেরত পেতে চাইছেন।

পুলিশ জানিয়েছে, উদ্ধার করা শিশুরা সকলেই আতঙ্কিত অবস্থায় ছিল এবং তারা ঠিকভাবে কথা বলার মত অবস্থাতেও ছিলনা। পুলিশের আরও অভিযোগ বিজেপি নেতা এন মারাকের মালিকানাধীন ‘রিম্পু বাগান’ নামের ওই রিসর্টে অবৈধ দেহব্যবসা চালানো হত। পুলিশ আরও জানিয়েছে, চার বালক এবং দুই বালিকাকে উদ্ধার করা হয়েছে। এছাড়াও ২৭টি গাড়ি, ৮টি টু হুইলার, ১টি অটো, ৪০০ বোতল মদ এবং প্রায় ৫০০ অব্যবহৃত জন্মনিরোধক, ৪৭টি মোবাইল ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য বর্তমান বিজেপি নেতা বার্নার্ড এন মারাক অতীতে উগ্রপন্থী সংগঠন এ চিক ন্যাশনালিস্ট ভলান্টারি কাউন্সিল (বি)-র স্বঘোষিত চেয়ারম্যান ছিলেন। বর্তমানে তিনি গারো হিল অটোনোমাস ডিস্ট্রিক্ট কাউন্সিলের নির্বাচিত সদস্য। এর আগে একাধিকবার তিনি রাজ্যের মেঘালয় ডেমোক্রাটিক অ্যালায়েন্স (এমডিএ) সরকারের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুলেছেন। যদিও বিজেপি এই জোটেরই সদস্য হিসেবে সরকারের অংশীদার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in