BJP-র বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য! 'অপরিণত' ভাইপো আপাতত উত্তরসূরী নয়, পদ থেকেও সরালেন মায়াবতী

People's Reporter: গত মাসেই সীতাপুরে নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করেছিলেন আকাশ আনন্দ। তিনি বলেছিলেন, বিজেপি চোরদের দল। আফগানিস্তানেও এই ধরণের সরকার চলছে।
আকাশ আনন্দ এবং মায়াবতী
আকাশ আনন্দ এবং মায়াবতী ছবি - সংগৃহীত

নির্বাচনের মধ্যেই নিজের ভাইপো আকাশ আনন্দকে বিএসপি-র জাতীয় সমন্বয়কারী পদ থেকে সরিয়ে দিলেন মায়াবতী। এমনকি নিজের উত্তরসূরী হিসেবেও আকাশকে এখনই সার্টিফিকেট দিতে নারাজ বিএসপি সুপ্রিমো।

এক্স হ্যান্ডেলে মায়াবতী লেখেন, দলের অন্যান্য কর্মীদের পদন্নোতির পাশাপাশি আমি আকাশ আনন্দকে জাতীয় সমন্বয়কারী এবং উত্তরসূরী হিসেবে বেছে নিয়েছিলাম। কিন্তু দলের বৃহত্তর স্বার্থে এবং বাবা সাহেব আম্বেদকরের সমাজ পরিবর্তনের আন্দোলনের স্বার্থে আকাশকে এই পদ থেকে সরিয়ে দিচ্ছি। ও যতদিন না রাজনৈতিক পরিপক্কতা অর্জন করছে ততদিন এই পদে ফেরানো হবে না। তবে আকাশের বাবা আনন্দ কুমার দলে তাঁর দায়িত্ব পালন করে যাবেন।"

গত মাসেই সীতাপুরে নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করেছিলেন আকাশ আনন্দ। তিনি বলেছিলেন, বিজেপি চোরদের দল। ইলেক্টোরাল বন্ডের মাধ্যমে কোটি কোটি টাকা নিয়েছে এই দল। এটা আসলে বুলডোজার সরকার। এই দল চায় যুবকদের বেকার রাখতে, অভুক্ত রাখতে। আফগানিস্তানেও এই ধরণের সরকার চলছে।

আকাশের এই মন্তব্যের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করেছিল বিজেপি। তারা জানায় আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন আকাশ আনন্দ। পুলিশের কাছেও অভিযোগ জানিয়েছে গেরুয়া শিবির।

রবিবার বিজেপির এই অভিযোগের ভিত্তিতে আকাশ আনন্দ এবং আরও চার জনের বিরুদ্ধে আদর্শ আচরণবিধি লঙ্ঘনের একটি মামলা দায়ের করেছে জেলা প্রশাসন। অন্য চারজনের মধ্যে তিনজন বিএসপি প্রার্থী, যারা ওই সমাবেশে উপস্থিত ছিলেন এবং চতুর্থজন দলীয় নেতা, যিনি সমাবেশের আয়োজন করেছিলেন।

সূত্র মারফত জানা যাচ্ছে, আকাশ আনন্দের আগামী সমস্ত সমাবেশও স্থগিত করেছে তাঁর দল।

প্রসঙ্গত, ২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময় আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে প্রবেশ করেন আকাশ। বহুজন সমাজবাদী পার্টির সংগঠনকে সেই সময় নতুন করে গড়ে তুলেছিলেম মায়াবতী। ভাইপো আকাশ আনন্দকে দলের জাতীয় সমন্বয়কারী হিসেবে দায়িত্ব দিয়েছিলেন তিনি। এমনকি গত বছরই আকাশকে নিজের উত্তরসূরী হিসেবেও ঘোষণা করেন তিনি।

আকাশ আনন্দ এবং মায়াবতী
Haryana: জেজেপি-র পর এবার চার নির্দল বিধায়কের সমর্থন প্রত্যাহার - সংকটে হরিয়ানার বিজেপি সরকার
আকাশ আনন্দ এবং মায়াবতী
Air India Express: কর্মী সঙ্কট এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসে! বাতিল ৮৬ টি বিমান, সমস্যায় যাত্রীরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in