Delhi Fire: রাজধানীতে রঙের কারখানায় ভয়াবহ আগুন, ঝলসে মৃত্যু ১১ শ্রমিকের

People's Reporter: ২২ টি দমকল ইঞ্জিনের চারঘন্টার চেষ্টার পর অবশেষে আগুন নিয়ন্ত্রণে এসেছে। মৃতদেহগুলি শনাক্তকরণ প্রক্রিয়া শুরু করা হয়েছে। কী কারণে আগুন লাগল তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।
রাজধানীর এক রঙের কারখানায় ভয়াবগ অগ্নিকাণ্ড
রাজধানীর এক রঙের কারখানায় ভয়াবগ অগ্নিকাণ্ডছবি সংগৃহীত

রাজধানীতে ভয়াবহ দুর্ঘটনা। দিল্লীর আলিপুরের দয়ালপুর মার্কেটে একটি রঙের কারখানায় বৃহস্পতিবার আগুন লাগে। ভেতরে ঝলসেই মৃত্যু হল কমপক্ষে ১১ জন শ্রমিকের। আহত বহু মানুষ। মোট ২২ টি দমকল ইঞ্জিনের চারঘন্টার চেষ্টার পর অবশেষে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানা গেছে। মৃতদেহগুলি শনাক্তকরণ প্রক্রিয়া শুরু করা হয়েছে। কী কারণে আগুন লাগল তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার বিকালে আলিপুরের দয়ালপুর মার্কেট এলাকায় ওই রঙের কারখানায় আগুন লাগে। এলাকাটি ঘনবসতিপূর্ণ হওয়ায় আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। দমকল সূত্রে খবর, বিকাল সাড়ে ৫ টা নাগাদ তাদের কাছে খবর যায়। এরপর ২২ টি ইঞ্জিন নিয়ে আগুন নেভানোর চেষ্টা করে তারা। প্রায় চারঘণ্টা চেষ্টার পর রাত ৯ টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানা গেছে।

দমকলের এক আধিকারিকের কথায়, “চারজন আহত ব্যক্তিকে রাজা হরিশ চন্দ্র হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। মৃত ব্যক্তিদের এখনও শনাক্ত করা যায়নি।“ সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময়, সুমিত ভরদ্বাজ নামের এক প্রত্যক্ষদর্শী বলেন, “বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে ওই রঙের কারখানায় আগুন লেগে যায়। বিস্ফোরণের শব্দ শুনে লোকজন ছুটে আসে। স্থানীয়দের তরফে আগুন নেভানোর চেষ্টা করা হয়।“

দিল্লী পুলিশ সূত্রে জানা গেছে, কারখানাটিতে রঙের কাঁচামাল তৈরি হত। বৃহস্পতিবার বিকালে হঠাতই আগুন লাগে। কী কারণে এই আগুন লেগেছে, তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। এই ঘটনায় কমপক্ষে ১১ জন শ্রমিকের ঝলসে মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। আহত বহু শ্রমিক। মৃতদেহগুলির শনাক্তকরণ প্রক্রিয়া চলছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ সূত্রে আরও জানা গেছে, ঘটনার পর পলাতক ওই কারখানার মালিক অখিল। তার খোঁজ চালাচ্ছে পুলিশ। ঘটনার পর কর্মীরা তার সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি জানান, তিনি গুয়াহাটিতে আছেন।

রাজধানীর এক রঙের কারখানায় ভয়াবগ অগ্নিকাণ্ড
ভোটের মুখে কংগ্রেসের সমস্ত ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করলো আয়কর দপ্তর! গুরুতর অভিযোগ অজয় মাকেনের
রাজধানীর এক রঙের কারখানায় ভয়াবগ অগ্নিকাণ্ড
Idris Ali: প্রয়াত তৃণমূল বিধায়ক ইদ্রিশ আলি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in