Mann Ki Baat: মাসে একবার অর্থহীন কথা বলে করোনার মোকাবিলা করা যায় না: রাহুল গান্ধী

করোনার সাথে লড়াইয়ের জন্য সঠিক উদ্দেশ্য, নীতির দরকার। নাম না নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাঁর মাসিক রেডিও অনুষ্ঠান 'মন কী বাত'-কে কটাক্ষ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাহুল গান্ধী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাহুল গান্ধীফাইল ছবি সংগৃহীত

মাসে একবার করে অর্থহীন কথা বলে করোনার মোকাবিলা করা যায় না। করোনার সাথে লড়াইয়ের জন্য সঠিক উদ্দেশ্য, নীতির দরকার। নাম না নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাঁর মাসিক রেডিও অনুষ্ঠান 'মন কী বাত'-কে কটাক্ষ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

'মন কী বাত' অনুষ্ঠান শুরুর আগেই নিজের ট‍্যুইটারে হিন্দিতে কংগ্রেস নেতা লেখেন, "করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য সঠিক অভিপ্রায়, নীতি এবং সংকল্পের প্রয়োজন। মাসে একবার অর্থহীন কথা বলার প্রয়োজন নেই।"

'মন কী বাত' একটি মাসিক রেডিও অনুষ্ঠান। যেখানে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী। প্রতি মাসের শেষ রবিবার এই অনুষ্ঠানের সম্প্রচার হয়। ক্ষমতায় আসার পর থেকেই এই অনুষ্ঠান চালু করেছিলেন তিনি। আজ এই অনুষ্ঠানের ৭৭তম এপিসোড ছিল। অনুষ্ঠান চলাকালীন শ্রোতাদের প্রধানমন্ত্রী মনে করিয়ে দেন ২০১৪ আজকের দিনেই তাঁর নেতৃত্বে কেন্দ্রে সরকার গড়েছিল বিজেপি।

প্রায় প্রতিদিনই ট‍্যুইটারে করোনা মোকাবিলায় কেন্দ্র সরকারের ভূমিকার সমালোচনা করেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য প্রধানমন্ত্রীকে দায়ী করে শুক্রবার তিনি বলেছিলেন করোনাকে বুঝতেই পারেননি প্রধানমন্ত্রী। দেশে ধীর গতিতে টিকাকরণ নিয়েও প্রধানমন্ত্রীকে আক্রমণ করেছেন তিনি।

রবিবার সকালে প্রধানমন্ত্রী ‘মন কী বাত’ সম্প্রচারিত হয়েছে। এখনও পর্যন্ত পিএমও ইন্ডিয়া ইউটিউব চ্যানেল থেকে ‘মন কী বাত’ শুনেছেন ১১,২৪২ জন। যার মধ্যে ১.১ হাজার জন এই অনুষ্ঠান লাইক করেছেন এবং ১.৮ হাজার জন এই অনুষ্ঠান ডিজলাইক করেছেন। বিজেপির ইউটিউব চ্যানেলে এই অনুষ্ঠান দেখেছেন ৫৫,৮০৪ জন। যদিও এখানে লাইক এবং ডিসলাইক অপশন বন্ধ করা আছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in