Manipur: কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে ১৮ জুলাই থেকে ১০ দিনের পূর্ণ লকডাউন

রাজ্যের করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে টানা ১০ দিনের লকডাউন ঘোষণা করলো মণিপুর সরকার। ১৮ জুলাই থেকে এই লকডাউন শুরু হবে। লকডাউন চলাকালীন জরুরি পরিষেবা, চিকিৎসা পরিষেবা, কোভিড ভ্যাক্সিনেশনে ছাড় আছে।
Manipur: কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে ১৮ জুলাই থেকে ১০ দিনের পূর্ণ লকডাউন
মনিপুরে ১৮ জুলাই থেকে লকডাউনফাইল ছবি সংগৃহীত

রাজ্যের করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে টানা ১০ দিনের লকডাউন ঘোষণা করলো মণিপুর সরকার। আগামী রবিবার ১৮ জুলাই থেকে এই লকডাউন শুরু হবে। লকডাউন চলাকালীন জরুরি পরিষেবা, চিকিৎসা পরিষেবা, কোভিড ভ্যাক্সিনেশনকে ছাড় দেওয়া হয়েছে।

গত কয়েকদিন ধরেই দেশের উত্তর পূর্বাঞ্চলের রাজ্যে করোনা পরিস্থিতি উদ্বেগ বাড়িয়েছে। বৃহস্পতিবার রাতে প্রশাসনের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে – মণিপুরে ডেলটা ভ্যারিয়েন্টের সংক্রমণ ক্রমশ বেড়ে চলার কারণে রাজ্য সরকার আগামী ১৮ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত ১০ দিনের সম্পূর্ণ কার্ফু জারি করছে। এই সময় কোভিড ভ্যাক্সিনেশন, কোভিড টেস্টিং, চিকিৎসা পরিষেবা, জল পরিষেবা, বিদ্যুৎ পরিষেবা, টেলিকম এবং ইন্টারনেট পরিষেবা, বিমান যাত্রা এবং কৃষিকাজের ক্ষেত্র খোলা থাকবে।

মুখ্যমন্ত্রী এন বীরেন সিং জানিয়েছেন, এই ১০ দিন জরুরি পরিস্থিতি ছাড়া ঘর থেকে বেরোনো যাবেনা। এই প্রসঙ্গে এক ভিডিও বার্তায় মুখ্যমন্ত্রী এন বীরেন সিং রাজ্যের মানুষের কাছে সহযোগিতার আহ্বান জানিয়েছেন। তিনি আরও জানিয়েছেন, এই কার্ফু থেকে মিতিই-পাঙ্গাল গোষ্ঠীকে আগামী ২১ জুলাই ইদ-উল-জুহার দিন ছাড় দেওয়া হয়েছে। যদিও তাঁদের করোনা বিধি মেনে উৎসব পালন করার অনুরোধ জানিয়েছেন তিনি।

শুক্রবার সকালে কেন্দ্রীয় সরকার প্রকাশিত কোভিড পরিসংখ্যান অনুসারে শেষ ২৪ ঘণ্টায় মণিপুরে নতুনভাবে সংক্রমিত হয়েছেন ১০৩৯ জন এবং শেষ ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু হয়েছে। রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮,৫৫৮ এবং মোট সংক্রমণের সংখ্যা ৮১,৫৬০। যার মধ্যে ৭১,৬৬২ জন সুস্থ হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত করোনায় মণিপুরে মোট মৃত্যু হয়েছে ১,৩৪০ জনের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in