চব্বিশের লক্ষ্যে মমতার দিল্লি সফর, তৃণমূলের সঙ্গে ক্রমশ নৈকট্য বাড়ছে কংগ্রেসের

কংগ্রেসের ভেরিফায়েড টুইটার হ্যান্ডেলে উঠে এল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি
চব্বিশের লক্ষ্যে মমতার দিল্লি সফর, তৃণমূলের সঙ্গে ক্রমশ নৈকট্য বাড়ছে কংগ্রেসের
ফাইল চিত্র

মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফরের আগে তৃণমূলের সঙ্গে নৈকট্য বাড়ল কংগ্রেসের। এই প্রথমবার কংগ্রেসের ভেরিফায়েড টুইটার হ্যান্ডেলে উঠে এল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি। সোমবার চারদিনের দিল্লি সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগের দিন কংগ্রেসের এই পোস্ট ঘিরে স্বাভাবিকভাবেই শুরু হয়েছে নয়া জল্পনা। তবে কি ২০২৪ সালের লোকসভা ভোটকে সামনে রেখে দিল্লিতে নতুন ‘জোট’-এর সম্ভাবনা তৈরি হল?

কংগ্রেসের এই টুইট নিয়ে তৃণমূল শিবিরও যে বেশ আশাবাদী তারও প্রমাণ ইতিমধ্যেই পাওয়া গিয়েছে। তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন কংগ্রেসের টুইটটি রিটুইটও করেছেন। সঙ্গে লিখেছেন ‘খেলা হবে’। এই টুইটটিও যথেষ্ট ইঙ্গিতবাহী।

রবিবার কংগ্রেসের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে পেগাসাস ইস্যু নিয়ে একটি টুইট করা হয়। সেখানে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফোনে আড়ি পাতার অভিযোগকে সামনে এনে তীব্র নিন্দা করা হয়। সেই বিবৃতিতে ব্যবহার করা হয় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবিও। সোমবার দিল্লি যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে কংগ্রেসের এই পোস্ট নিঃসন্দেহে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

মনে করা হচ্ছে, কংগ্রেস ও ডেরেকের টুইট আসলে ভোটকুশলী প্রশান্ত কিশোরের ভোট পরবর্তী সময়েরই কৌশলেরই ফল। চলতি মাসেই রাহুল গান্ধির সঙ্গে দেখা করেন পিকে। এরপর থেকেই তৃণমূলকে বিভিন্ন দিক থেকে সমর্থনের দিকটি খুলে গিয়েছে বলে মনে করছে বিশেষজ্ঞমহল।

আজ সন্ধ্যায় দিল্লি যাওয়ার কথা মমতার। সেখানে তাঁর চার দিনের কর্মসূচি রয়েছে। এই সফরে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করতে পারেন মুখ্যমন্ত্রী। কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধির সঙ্গেও একান্ত সাক্ষাৎ করতে পারেন তিনি। পাশাপাশি তৃণমূল নেত্রীর বৈঠক হতে পারে বিজেপি বিরোধী দলগুলির নেতাদের সঙ্গেও।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in