কংগ্রেসকে বাদ দিয়ে জোট তৈরির কথা ভাবছেন মমতা বন্দ্যোপাধ্যায়: শিবসেনা নেতা

বঙ্গ বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের পর সর্বভারতীয় স্তরে নিজেদের দাপট দেখাতে তৎপর হয়েছে তৃণমূল। যা করতে গিয়ে দেশের এই মুহূর্তে প্রধান বিরোধী দল কংগ্রেসকে লাগাতার আক্রমণ করে যাচ্ছে তৃণমূল নেতৃত্ব।
সনিয়া গাঁধীর সাথে মমতা বন্দ্যোপাধ্যায়
সনিয়া গাঁধীর সাথে মমতা বন্দ্যোপাধ্যায়ফাইল ছবি সৌজন্যে দ্য উইক

কংগ্রেসকে বাদ দিয়ে বিকল্প একটি বিরোধী জোট তৈরি করার কথা ভাবছেন তৃণমূল সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত একথা জানিয়েছেন।

দলীয় মুখপত্র সামনা-য় নিজের সাপ্তাহিক কলাম 'রোখঠোক'-এ সেনা নেতা আরও দাবি করেছেন যে মমতা বন্দ্যোপাধ্যায় কথা দিয়েছেন মহারাষ্ট্রের রাজনৈতিক জল পরীক্ষা করবেন না তিনি। কারণ এখানে শিবসেনা এবং এনসিপি আছে, যেগুলো বিজেপি-বিরোধী দল হিসেবে যথেষ্ট শক্তিশালী।

প্রসঙ্গত, বঙ্গ বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের পর সর্বভারতীয় স্তরে নিজেদের দাপট দেখাতে তৎপর হয়েছে তৃণমূল। যা করতে গিয়ে দেশের এই মুহূর্তে প্রধান বিরোধী দল কংগ্রেসকে লাগাতার আক্রমণ করে যাচ্ছে তৃণমূল নেতৃত্ব। তাঁরা বোঝাতে চাইছেন 'বিজেপি-বিরোধী লড়াইয়ের নেতৃত্ব দিতে ব‍্যর্থ কংগ্রেস।'

সম্প্রতি মুম্বাই সফরে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে শিবসেনা এবং এনসিপি নেতাদের সাথে বৈঠক করেন তিনি। মুম্বাই সফরে তিনি বলেন 'বর্তমানে ইউপিএ-র কোনো অস্তিত্ব নেই।' তার আগে দিল্লি সফরে গিয়ে সনিয়া গাঁধীর বা রাহুল গাঁধীর সাথে সাক্ষাৎ করেননি তিনি। কংগ্রেসের নেতৃত্বে হওয়া বিরোধী দলের বৈঠকও এড়িয়ে গিয়েছে তাঁর দল। রাহুল গান্ধীকেও লাগাতার আক্রমণ করে যাচ্ছে তাঁর দল।

কংগ্রেস ছেড়ে অনেক নেতাই তৃণমূলে যোগ দিয়েছেন শেষ কয়েকদিনে। যার সর্বশেষ উদাহরণ মেঘালয়। সেখানে একসাথে ১২ জন কংগ্রেসী বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন। কংগ্রেসের এই ঘর ভাঙার মূল কারিগর তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোর, যিনিও সাম্প্রতিক সময়ে কংগ্রেস এবং রাহুল গান্ধীকে একাধিকবার আক্রমণ করেছেন। এই পরিস্থিতিতে সেনা নেতার এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

সনিয়া গাঁধীর সাথে মমতা বন্দ্যোপাধ্যায়
কংগ্রেসের ডাকা বৈঠকে হাজির NCP-শিবসেনা, মমতা বন্দ্যোপাধ্যায়ের 'মুম্বাই সফর' বিফলে গেল?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in