Mahua Moitra: প্রাক্তন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে সরকারি বাংলো খালি করার দ্বিতীয় নোটিশ

People's Reporter: গত ৮ ডিসেম্বর ক্যাশ ফর কোয়ারি কান্ডে তিনি লোকসভা থেকে বহিষ্কৃত হন। বৃহস্পতিবারের নোটিশে প্রাক্তন সাংসদকে ১৬ জানুয়ারির মধ্যে সরকারি বাংলোর বিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।
মহুয়া মৈত্র
মহুয়া মৈত্রফাইল ছবি সংগৃহীত

কেন্দ্রীয় নগর উন্নয়ন মন্ত্রকের পক্ষ থেকে প্রাক্তন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে আরও একবার সরকারি বাংলো ছাড়ার নোটিশ পাঠানো হল। গত বছরের ৮ ডিসেম্বর ক্যাশ ফর কোয়ারি কান্ডে তিনি লোকসভা থেকে বহিষ্কৃত হন। বৃহস্পতিবারের নোটিশে প্রাক্তন তৃণমূল সাংসদকে ১৬ জানুয়ারির মধ্যে সরকারি বাংলোর বিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।

গতকালের নোটিশে প্রাক্তন তৃণমূল সাংসদ কেন নোটিশ পাওয়ার পরেও নির্ধারিত সময়ে সরকারি বাংলো ছাড়েননি তা জানতে চাওয়া হয়েছে। তাঁকে আগামী ১৬ জানুয়ারির মধ্যে সংশ্লিষ্ট আধিকারিকের কাছে গিয়ে এই বিষয়ে বিস্তারিত জানাতে বলা হয়েছে।

মহুয়া মৈত্রকে সরকারি বাংলো ছাড়ার প্রথম নোটিশ পাঠানোর পর তিনি দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন।

এর আগে গত সোমবার ডিরেক্টোরেট অফ এস্টেট (DoE)-এর পক্ষ থেকে মহুয়া মৈত্রকে এক নোটিশ পাঠানো হয়। যে নোটিশে তাঁকে ৭ জানুয়ারির মধ্যে সরকারি বাংলো ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছিল। সাংসদ পদ খারিজ হবার সঙ্গে সঙ্গেই তাঁর সরকারি বাংলোয় থাকার অধিকার তিনি হারিয়েছেন বলেও জানানো হয়েছিল।

গত ৪ জানুয়ারি এই বিষয়ে দিল্লি হাইকোর্টের পক্ষ থেকে প্রাক্তন তৃণমূল সাংসদকে ডিওই-র কাছে সরকারি বাংলো যাতে তিনি আরও কিছুদিন রাখতে পারেন সেই বিষয়ে আবেদন জানাতে বলা হয়েছিল।

বিচারপতি সুব্রহ্মনিয়াম প্রসাদ জানিয়েছিলেন, আইন অনুসারে বিশেষ ক্ষেত্রে কোনও বাসিন্দা সময়ের পরেও অতিরিক্ত ৬ মাস ভাড়ার বিনিময়ে ওই বাড়িতে থাকতে পারেন। যদিও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে একমাত্র ডিওই।

লোকসভার এথিক্স কমিটির সুপারিশে গত ৮ ডিসেম্বর তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজ হয়ে যায়। ব্যবসায়ী দর্শন হীরানন্দানীর কাছ থেকে অর্থের বিনিময়ে সংসদে প্রশ্ন উত্থাপন করার অভিযোগ ওঠে তাঁর নামে। এছাড়াও অভিযোগ, তাঁর লোকসভার ই-মেল অ্যাকাউন্টের পাসওয়ার্ড এবং লগ ইন সংক্রান্ত তথ্য তিনি ওই ব্যবসায়ীকে দিয়েছিলেন।  

মহুয়া মৈত্র
Mahua Moitra: লোকসভা থেকে বহিষ্কারের নির্দেশকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতের দ্বারস্থ মহুয়া মৈত্র
মহুয়া মৈত্র
Mahua Moitra: মহুয়ার সাংসদ পদ খারিজের ব্যাখা দিতে হবে লোকসভার সচিবালয়কে! নির্দেশ সুপ্রিম কোর্টের
মহুয়া মৈত্র
Mahua Moitra: "আদিম হিংস্র মানবিকতার যদি আমি কেউ হই..." - সংসদ থেকে বহিষ্কৃত হয়েই হুঙ্কার মহুয়ার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in