Maharastra: শিবসেনা কখনোই আমাদের শত্রু ছিলো না - দেবেন্দ্র ফড়নবীশের মন্তব্যে রাজনৈতিক জল্পনা তুঙ্গে
দেবেন্দ্র ফড়নবিশ ও উদ্ধব ঠাকরেফাইল ছবি সংগৃহীত

Maharastra: শিবসেনা কখনোই আমাদের শত্রু ছিলো না - দেবেন্দ্র ফড়নবীশের মন্তব্যে রাজনৈতিক জল্পনা তুঙ্গে

শিবসেনার সাথে বিজেপি ফের‌ জোট করতে চলেছে কিনা সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে দেবেন্দ্র ফড়নবিশ বলেন, "আমরা (সেনা এবং বিজেপি) কখনোই একে অপরের শত্রু ছিলাম না। ওরা আমাদের বন্ধু ছিল।

মহারাষ্ট্রের রাজনীতিতে কী নতুন সমীকরণ তৈরি হতৈ চলেছে? ফের জোট বাঁধতে চলেছে শিবসেনা ও বিজেপি? সেই দিকেই ইঙ্গিত দিলেন বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ। ফড়নবিশকে সরিয়েই মুখ্যমন্ত্রীর গদিতে বসেছেন সেনা প্রধান উদ্ধব ঠাকরে।

শিবসেনার সাথে বিজেপি ফের‌ জোট করতে চলেছে কিনা সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে দেবেন্দ্র ফড়নবিশ বলেন, "আমরা (সেনা এবং বিজেপি) কখনোই একে অপরের শত্রু ছিলাম না। ওরা আমাদের বন্ধু ছিল। যার বিরুদ্ধে ওরা নির্বাচনে লড়েছিল তাদের সাথেই হাত মিলিয়ে সরকার গড়েছে এবং আমাদের ছেড়ে দিয়েছে। রাজনীতিতে কোনো যদি এবং কিন্তুর জায়গা নেই। বিরাজমান পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হয়।"

এমন সময় দেবেন্দ্র ফড়নবিশ এই মন্তব্য করেছেন যখন শিবসেনার বর্তমান জোটসঙ্গী এনসিপি-র নেতাদের বিরুদ্ধে পদক্ষেপ নিচ্ছে কেন্দ্রীয় সংস্থাগুলি। শিবসেনা এবং এনসিপি-র অভিযোগ, মহারাষ্ট্রে তিন-দলীয় জোট সরকারকে অস্থিতিশীল করতে কেন্দ্রীয় সংস্থাগুলির অপব্যবহার করা হচ্ছে। এনসিপি প্রধান শরদ পাওয়ার স্পষ্ট জানিয়ে দিয়েছেন জোট সরকার তার মেয়াদ সম্পূর্ণ করবেই। কংগ্রেসের তরফ থেকেও জানানো হয়েছে, আগামী পাঁচ বছর উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন জোটের সাথে রয়েছে তারা।

প্রসঙ্গত, গত মাসে সেনা বিধায়ক প্রতাপ সারনায়েক মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি লিখে আবেদন করছছিলেন, দলীয় নেতাদের কেন্দ্রীয় এজেন্সির হেনস্থার হাত থেকে বাঁচাতে বিজেপির সাথে জোট করা উচিত দলের। প্রতাপ সারনায়েকের বাড়ি ও অফিসে একাধিকবার তল্লাশি অভিযান চালিয়েছে কেন্দ্রীয় সংস্থা ইডি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in