Maharastra: শিবসেনার গোষ্ঠী কোন্দল - এখনই কোনও ব্যবস্থা না নেবার নির্দেশ শীর্ষ আদালতের

রাজ্যের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবসেনার ঠাকরে গোষ্ঠী এবং রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী একনাথ শিন্ধে গোষ্ঠী – দুই তরফ থেকেই অন্য গোষ্ঠীর বিরুদ্ধে দলত্যাগ বিরোধী ব্যবস্থা গ্রহণের আবেদন জানানো হয়েছে।
সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্টফাইল ছবি সংগৃহীত

শিবসেনার বিবদমান দুই গোষ্ঠীর বিরুদ্ধে এখনই কোনও ব্যবস্থা গ্রহণ করা যাবে না। সোমবার মহারাষ্ট্র বিধানসভার স্পীকারকে এরকমই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। রাজ্যের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবসেনার উদ্ধব ঠাকরে গোষ্ঠী এবং রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী একনাথ শিন্ধে গোষ্ঠী – দুই তরফ থেকেই অন্য গোষ্ঠীর বিরুদ্ধে দলত্যাগ বিরোধী ব্যবস্থা গ্রহণের আবেদন জানানো হয়েছে।

এদিন দেশের প্রধান বিচারপতি এন ভি রামানা সলিসিটার জেনারেল তুষার মেহতাকে বলেন, আপনি বিধানসভার অধ্যক্ষকে কোনও শুনানি করতে বারণ করুন। আপনার অফিসের মাধ্যমে স্পিকারকে একথা জানান। বিষয়টি নিয়ে আমাদের পর্যবেক্ষণ করতে হবে। প্রধান বিচারপতির নির্দেশ মেনে নেন সলিসিটর জেনারেল মেহতা। এদিনই মামলাকারীদের পক্ষে আইনজীবী কপিল সিব্বাল শীর্ষ আদালতের কাছে বিষয়টির জরুরি শুনানির জন্য আবেদন করেন।

উদ্ধব ঠাকরে গোষ্ঠীর পক্ষে সওয়াল করতে গিয়ে এদিন সিব্বাল বলেন, বিষয়টির জরুরি শুনানি হওয়া প্রয়োজন, কারণ বিধানসভার স্পীকার আগামীকাল এই বিষয়ে শুনানি করবেন বলে জানিয়েছেন।

সিব্বালের বক্তব্যের উত্তরে প্রধান বিচারপতি জানান, এই মামলার শুনানি করতে কিছু সময় লাগবে। কারণ, এখনও পর্যন্ত এই বেঞ্চে কারা থাকবেন তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি এবং স্পীকারকেও আপাতত এই প্রক্রিয়া স্থগিত রাখতে হবে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in