Maharastra: নগর পঞ্চায়েত নির্বাচনে মহাবিকাশ আঘাদির জয়জয়কার, অনেক পিছিয়ে বিজেপি

মহারাষ্ট্র নগর পরিষদের নির্বাচনে মহাবিকাশ আঘাদি জোটের কাছে পর্যুদস্ত হল বিজেপি। যদিও বিজেপির পক্ষ থেকে তারাই এই নির্বাচনে জয়ী বলে দাবি করা হয়েছে।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী ফাইল ছবি সংগৃহীত

মহারাষ্ট্র নগর পরিষদের নির্বাচনে মহাবিকাশ আঘাদি জোটের কাছে পর্যুদস্ত হল বিজেপি। যদিও বিজেপির পক্ষ থেকে তারাই এই নির্বাচনে জয়ী বলে দাবি করা হয়েছে। রাজ্যের বিজেপি সভাপতি চন্দ্রকান্ত পাটিল জানিয়েছেন তারাই এই নির্বাচনে একক বৃহত্তম দল হয়েছেন। এখনও পর্যন্ত ঘোষিত ফলাফল অনুসারে, মহাবিকাশ আঘাদির শিবসেনা এগিয়ে এবং জয়ী ২৭৮ আসনে, কংগ্রেস ৩০৫ আসনে এবং এনসিপি ৩৬৯ আসনে। মহাবিকাশ আঘাদি এগিয়ে এবং জয়ী মোট ৯৫২ আসনে। অন্যদিকে বিজেপি এগিয়ে এবং জয়ী ৩৯০ আসনে। অন্যান্যরা জয়ী এবং এগিয়ে ২৮৩ আসনে।

রাজ্যের একাধিক নগর পঞ্চায়েতে জয়ী হয়েছেন মহাবিকাশ আঘাদির প্রার্থীরা। সাংলি, সাতারা এবং সোলাপুরের অধিকাংশ আসনে জয়ী মহাবিকাশ আঘাদির প্রার্থীরা। গত মঙ্গলবার রাজ্যের ১০৬টি নগর পঞ্চায়েতের ১৮০২ আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়। এখনও পর্যন্ত প্রকাশিত ফলাফল অনুসারে মহাবিকাশ আঘাদি ৫৭টি নগর পঞ্চায়েতে বিজয়ী হয়েছে। অন্যদিকে বিজেপি জিতেছে ২৫টি নগর পঞ্চায়েত। অন্যান্যরা জয়ী হয়েছে ১৩টি নগর পঞ্চায়েতে।

এই নির্বাচনে নান্দেদ জেলার তিনটি নগর পঞ্চায়েতের অধিকাংশ আসনে জয়ী হয়েছে কংগ্রেস। নান্দেদের নগাঁও পঞ্চায়েতের ১৭টি আসনেই জয়ী হয়েছে কংগ্রেস। তিনটি নগর পঞ্চায়েতের ৫১ আসনের মধ্যে কংগ্রেসের জয় ৩৩ আসনে। ভান্ডারা জেলা পরিষদের ৫২ আসনের মধ্যে এখনও পর্যন্ত ৩১টি আসনের ফল বেরিয়েছে। যার মধ্যে কংগ্রেস ১৩, এনসিপি ৬, বিজেপি ৮ এবং অন্যান্যরা ৪টি আসন পেয়েছে। গোন্ডিয়া জেলা পরিষদের ৫৩ আসনের মধ্যে ৩১ আসনের ফলাফল প্রকাশিত হয়েছে। যেখানে বিজেপি ১৫, কংগ্রেস ৮, এনসিপি ৫ এবং অন্যান্যরা ৩টি আসনে জয়ী হয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in