Maharastra: দেশ ছেড়েছেন প্রাক্তন মুম্বাই পুলিশ কমিশনার পরমবীর সিং? BJP-র দিকে নিশানা কংগ্রেসের

মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাতিল জানিয়েছেন রাজ্যের কাছে অথবা কেন্দ্রের তদন্তকারী সংস্থার কাছে রাজ্যের হোম গার্ডের কম্যান্ড্যান্ট জেনারেল পরম বীর সিং-এর কোনো খবর নেই।
Maharastra: দেশ ছেড়েছেন প্রাক্তন মুম্বাই পুলিশ কমিশনার পরমবীর সিং? BJP-র দিকে নিশানা কংগ্রেসের
পরম বীর সিং ফাইল ছবি সংগৃহীত

পাঁচ দিন পর জিজ্ঞাসাবাদের জন্য প্রাক্তন মুম্বাই পুলিশ কমিশনার পরম বীর সিং-এর মুখোমুখি হবার কথা ছিলো সরকার নিয়োজিত অবসরপ্রাপ্ত বিচারপতি কে ইউ চান্দিওয়ালের। যদিও সূত্র অনুসারে জানা যাচ্ছে, সম্ভবত তিনি দেশ ছেড়ে পালিয়েছেন।

মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাতিল জানিয়েছেন রাজ্যের কাছে অথবা কেন্দ্রের তদন্তকারী সংস্থার কাছে রাজ্যের হোম গার্ডের কম্যান্ড্যান্ট জেনারেল পরম বীর সিং-এর কোনো খবর নেই। তিনি আরও জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে লুক আউট সার্কুলার (এল ও সি) জারি করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। আমরাও তাঁর খোঁজ চালাচ্ছি। তাঁর দেশ ছাড়ার প্রসঙ্গে দিলীপ ওয়ালসে পাতিল জানান, তিনিও পরম বীর সিং-এর দেশ ছাড়ার কথা শুনেছেন। যদিও একজন সরকারি আধিকারিক হিসেবে তিনি সরকারি অনুমতি ছাড়া দেশ ছাড়তে পারেন না।

এর আগে একাধিকবার জিজ্ঞাসাবাদ এড়িয়ে গেছেন পরম বীর সিং। যে কারণে বিচারপতি চান্দিওয়াল কমিশন তাঁকে তিরস্কার করে তিনবার ফাইন করেছে। এছাড়াও তাঁর বিরুদ্ধে দু’বার জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। সেইসময় রাজ্য সিআইডি তাঁকে মুম্বাই, চন্ডীগড় এবং রোহতকে খুঁজে পেতে ব্যর্থ হয়।

যদি আগামী ৬ অক্টোবর পরম বীর সিং কমিশনের পরবর্তী শুনানিতে হাজিরা না দেন সেক্ষেত্রে তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে।

শুক্রবার রাজ্যের মহা বিকাশ আঘাদি সরকারের শরিক কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ জানানো হয়, পরম বীর সিংকে পালানোর পথ তৈরি করে দিয়েছে বিজেপি। কংগ্রেস মুখপাত্র শচীন সাওন্ত জানান, যদি পরম বীর সিং দেশ ছেড়ে পালিয়ে গিয়ে থাকেন সেক্ষেত্রে বুঝতে হবে এর পেছনে বিজেপির ভূমিকা আছে। এটা স্পষ্ট যে সিংকে বাঁচিয়ে বিজেপি নিজেদের অ্যাজেন্ডা পূর্ণ করতে চায়।

তিনি আরও জানিয়েছেন, কিভাবে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) প্রথমে অ্যান্টিলিয়া সন্ত্রাস হুমকি মামলার তদন্ত করেছিল এবং অভিযোগপত্রে স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে যে বরখাস্ত পুলিশকর্মী শচীন ভাজ সিংকে রিপোর্ট করছেন, যিনি একজন সাইবার বিশেষজ্ঞকে অ্যালিবাই তৈরি করার জন্য ৫ লাখ টাকা দিয়েছিলেন। "এরপরও যদি সিং পালিয়ে যায়, তাহলে তা এনআইএ-র ব্যর্থতা। চৌকিদার সরকার কী করছিল? নীরব মোদী, (মেহুল) চোকসি, (বিজয়) মাল্য এবং সিং পালিয়ে গেলে আমরা কতবার চৌকিদার সরকারকে ঘুমাতে দেখবো?"

উল্লেখ্য, গত এপ্রিল মাসে পরম বীর সিং মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি লিখে রাজ্যের তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছিলেন। যে অভিযোগের পর উত্তাপ ছড়ায় মহারাষ্ট্রের রাজনৈতিক মহলে। যার ফলে গত মে মাসে পদত্যাগ করতে বাধ্য হন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ।

গত জুন মাসে মহা বিকাশ আঘাদি সরকারের পক্ষ থেকে পরম বীর সিং-এর বিরুদ্ধে প্রতারণা, দুর্নীতি, তোলাবাজি, জালিয়াতির অভিযোগ এনে মামলা দায়ের করে।

(Except for the headline, this story has not been edited by People's Reporter and is translated and published from a syndicated feed.)

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.