Maharastra: ১৫ বিদ্রোহী সেনা বিধায়ককে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে কেন্দ্রীয় সরকার

মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরে সরকারের বিরুদ্ধে বিদ্রোহী ১৫ শিবসেনা বিধায়ককে 'Y+' বিভাগের নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সশস্ত্র CRPF কর্মীরা তাদের নিরাপত্তার কাজে যুক্ত হবেন।
উদ্ধব ঠাকরে ও দেবেন্দ্র ফড়নবীশ
উদ্ধব ঠাকরে ও দেবেন্দ্র ফড়নবীশফাইল ছবি, গ্রাফিক্স সুমিত্রা নন্দন

মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরে সরকারের বিরুদ্ধে বিদ্রোহী ১৫ শিবসেনা বিধায়ককে 'ওয়াই +' বিভাগের নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সশস্ত্র কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের কর্মীরা তাদের নিরাপত্তার কাজে যুক্ত হবেন।

সূত্র জানিয়েছে, যে ১৫ জন শিবসেনা বিধায়ককে সশস্ত্র CRPF কর্মীদের 'Y+' ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে তাদের মধ্যে আছেন প্রকাশ সুরভে, সদানন্দ সর্বঙ্কর, যোগেশ দাদা কদম, প্রতাপ সারনাইক, রমেশ বোর্নারে, মঙ্গেশ কুডালকার, সঞ্জয় শিরসাত, লতাবাই সোনাওয়ানে, ইয়ামিনী যাদব, প্রদীপ জয়সওয়াল, সঞ্জয় রাঠোড়, দাদাজি ভুসে, দিলীপ লান্ডে, বালাজি কল্যাণার এবং সন্দীপন ভুমারে।

মহারাষ্ট্রের বর্তমান রাজনৈতিক সংকটে একনাথ শিন্ধের শিবিরে যোগ দিয়েছেন এই নেতারা।

বিদ্রোহী শিবসেনা বিধায়কদের পরিবারের সদস্যদের দেওয়া নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে বলে শিন্ধে অভিযোগ করার এক দিন পরে কেন্দ্রের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও শিন্ধের এই অভিযোগ মহা বিকাশ আঘাদি (এমভিএ) সরকার প্রত্যাখ্যান করে। তাঁর সঙ্গে দুই-তৃতীয়াংশের বেশি শিবসেনা বিধায়কের সমর্থন রয়েছে বলে দাবি করেছেন শিন্ধে।

বিজেপি আনুষ্ঠানিকভাবে নিজেকে শিবসেনার অভ্যন্তরীণ কোন্দল থেকে দূরে রেখেছে বলে কোনও কোনও সূত্র থেকে দাবি করা হয়েছে। যদিও সূত্র অনুসারে, গতকাল গভীর রাতে গুয়াহাটি থেকে বিশেষ বিমানে গুজরাটের ভাদোদরায় গিয়ে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে জরুরি বৈঠক করেছেন একনাথ শিন্ধে।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in