Maharastra: বিকেল ৫টায় 'বর্ষা'য় জরুরি বৈঠকে সব বিধায়কের উপস্থিতি বাধ্যতামূলক - জানালো শিবসেনা

হোয়াটস অ্যাপ, ইমেল এবং এসএমএস মারফৎ এই নির্দেশ পাঠানো হয়েছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বাড়ি বর্ষা-তে এই বৈঠক অনুষ্ঠিত হবে।
Maharastra: বিকেল ৫টায় 'বর্ষা'য় জরুরি বৈঠকে সব বিধায়কের উপস্থিতি বাধ্যতামূলক - জানালো শিবসেনা
মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেফাইল ছবি সংগৃহীত

বুধবার বিকেল ৫টার মধ্যে শিবসেনার পক্ষ থেকে দলের সমস্ত বিধায়ককে জরুরি এক বৈঠকে যোগ দেবার নির্দেশ দেওয়া হলো। হোয়াটস অ্যাপ, ইমেল এবং এসএমএস মারফৎ এই নির্দেশ পাঠানো হয়েছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বাড়ি বর্ষা-তে এই বৈঠক অনুষ্ঠিত হবে। কোভিড আক্রান্ত উদ্ধব ঠাকরে সম্ভবত এই বৈঠকে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে উপস্থিত থাকবেন।

শিবসেনার পক্ষ থেকে পাঠানো চিঠিতে জানানো হয়েছে, যদি আপনারা আজকের বৈঠকে উপস্থিত না হন তাহলে ধরে নেওয়া হবে আপনি দলে থাকতে চাইছেন না এবং সেক্ষেত্রে আপনার দলীয় সদস্যপদ বাতিল করা হবে এবং আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, এদিনই দুপুরে মন্ত্রীসভার সদস্যদের সঙ্গে ভিডিও কনফারেন্সিং-এ এক বৈঠক করেন। যে বৈঠকে ১১টি ইস্যুতে আলোচনা হয়েছে। যদিও বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে কোনো আলোচনা হয়নি বলে জানানো হয়। অবশ্য এই বৈঠকের পরেই বিকেল ৫টার বৈঠকের চিঠি দেওয়া হয়।

উল্লেখ্য, গত সোমবার বিকেল থেকে মহারাষ্ট্রে রাজনৈতিক অস্থিরতা শুরু হয়েছে। শিবসেনা নেতা এবং রাজ্যের মন্ত্রী একনাথ শিন্ধে সেদিনই প্রায় ২৫ জন দলীয় বিধায়ক সঙ্গে নিয়ে সুরাট চলে যান। এরপরেই রাজনৈতিক তৎপরতা বাড়ে মহারাষ্ট্রে। বুধবার সকালে শিবসেনা মুখপাত্র এক ট্যুইটে জানান, বর্তমান পরিস্থিতিতে রাজ্য বিধানসভা ভেঙে দেওয়া ছাড়া আর কোনো পথ খোলা নেই।

বিদ্রোহী শিবসেনা নেতা ও মন্ত্রী একনাথ শিন্ধে সাংবাদিকদের জানিয়েছেন, তাঁর দলত্যাগ করার কোনো সম্ভাবনা নেই। তিনি বালাসাহেব ঠাকরের আদর্শে বিশ্বাসী। শিন্ধের এই বিবৃতির পরেই কোনো কোনো মহল থেকে মহারাষ্ট্রে শিবসেনা বিজেপি জোট সরকারের জল্পনা শুরু হয়।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in