Maharashtra: 'তাঁর নাকের নীচ থেকেই ৫০ জন বিধায়ককে নিয়েছি' - আদিত্যকে কটাক্ষ ফড়নবিশের

আদিত্যকে উপহাস করে ফড়নবিশ বলেন, 'আমরা তার বাবাকেও ভয় পাই না। আমরা তাঁর নাকের নীচে থেকে তাঁর দলের ৫০ জন বিধায়ককে নিয়ে রাজ্যে সরকার গঠন করেছি।
দেবেন্দ্র ফড়নবিশ
দেবেন্দ্র ফড়নবিশফাইল চিত্র

'শুধু তাঁকে নয়, তাঁর বাবা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে ভয় পায় না বিজেপি।' শুক্রবার, বিধানসভা অধিবেশন শেষে শিবসেনা নেতা আদিত্য ঠাকরেকে এভাবেই আক্রমণ শানিয়েছেন মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ।

একই ভাষাতেই আদিত্য ঠাকরেকে কটাক্ষ করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ সিন্ধেও। তিনি বলেছেন, 'নাকি ৩২ বছরের একটি ছেলেকে ভয় পায় মহারাষ্ট্র সরকার! শুধু সে কেন, তার বাবাকেও ভয় পায় না কেউ।'

এদিন, আদিত্যকে উপহাস করে ফড়নবিশ বলেন, 'আমরা তার বাবাকেও ভয় পাই না। আমরা তাঁর নাকের নীচে থেকে তাঁর দলের ৫০ জন বিধায়ককে নিয়ে রাজ্যে সরকার গঠন করেছি। তিনি বলেছিলেন যে মুম্বাই জ্বলবে, কিন্তু একটি ম্যাচের কাঠিও পোড়ানো হয়নি।'

শুক্রবারই শেষ হয়েছে চলতি বছরের শীতকালীন অধিবেশন। পরবর্তী অধিবেশন শুরু হবে আগামী বছরের ২৭ ফেব্রুয়ারি, মুম্বাইয়ে। তবে, নতুন বছরের শুরুর আগেই রাজনৈতিক উত্তেজনার তাপ ছড়িয়ে দিয়েছেন ফড়নবিশ।

প্রসঙ্গত, দীর্ঘ রাজনৈতিক টানাপোড়েনের পর গত ৩০ জুলাই, বিজেপির সঙ্গে জোট বেঁধে মহারাষ্ট্রের মসনদে বসেন বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ সিন্ধে। উপ-মুখ্যমন্ত্রী হন বিজেপি নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। তারপর থেকেই শুধু একনাথ সিন্ধে নন, বিজেপি উদ্ধব ঠাকরে গোষ্ঠীকেও নিশানা করেছে।

কারণ, ২০১৯ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা অর্জন করার পরে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলেন ফড়নবিশ। কিন্তু তাঁর ডেপুটি এবং এনসিপি নেতা অজিত পাওয়ার পদত্যাগ করার পরে শীঘ্রই পদত্যাগ করেন তিনি।

আর, ফড়নবিশের পদত্যাগের পর শিবসেনা, জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি (এনসিপি) এবং কংগ্রেসের নির্বাচন-পরবর্তী জোট উদ্ধব ঠাকরেকে মুখ্যমন্ত্রী পদের জন্য তাদের মনোনীত প্রার্থী হিসাবে বেছে নেয়। এসময়, ২৮৮ আসনের মধ্যে ১০৫ টি আসনে জেতে বিজেপি, শিবসেনা পায় ৫৬ টি আসন। আর, এনসিপি এবং কংগ্রেস- দুটি দল যথাক্রমে ৫৪ ও ৪৪টি আসনে জয়লাভ করে।

কিন্তু, কংগ্রেস-এনসিপি'র সঙ্গে জোট বেঁধে সরকার গঠন করলেও- আড়াই বছরের মাথায় শিবসেনার অন্দরে বিদ্রোহ দেখা দেয়। আদিত্য ঠাকরেকে ঘিরে বিদ্রোহ ঘোষণা করেন একনাথ সিন্ধে।

তবে, চলতি বছরের মাঝামাঝি মহারাষ্ট্রে সরকার বদল হলেও আদিত্যকে ঘিরে সেই টানাপোড়ন এখনও চলছে।

দেবেন্দ্র ফড়নবিশ
Maharashtra: সাভারকর বিতর্ক সরিয়ে রেখে রাহুল গান্ধীর প্রশংসায় শিবসেনা উদ্ধব ঠাকরে গোষ্ঠী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in