মহারাষ্ট্রে পঞ্চম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুল শুরু ২৭ জানুয়ারি

যদিও মুম্বাই শহরের সমস্ত স্কুল কলেজ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়েছে বৃহণমুম্বাই মিউনিসিপাল কর্পোরেশন
মহারাষ্ট্রে পঞ্চম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুল শুরু ২৭ জানুয়ারি
ছবি প্রতীকী সংগৃহীত

দীর্ঘ ১০ মাস পর মহারাষ্ট্রে ফের স্কুল খোলার সিদ্ধান্ত নিলো রাজ্য সরকার। আগামী ২৭ জানুয়ারি রাজ্যে পঞ্চম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুল খুলে দেবার সিদ্ধান্ত জানানো হয়েছে। শুক্রবার একথা জানিয়েছেন মহারাষ্ট্রের মন্ত্রী বর্ষা গায়কোয়াড়। করোনা সংক্রমণ আটকাতে গত বছরের মার্চ মাস থেকে স্কুল বন্ধ ছিলো।

যদিও রাজ্য সরকারের পক্ষ থেকে এই ঘোষণা করা হলেও বৃহণমুম্বাই মিউনিসিপাল কর্পোরেশন জানিয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মুম্বাইয়ের সমস্ত স্কুল ও কলেজ বন্ধ থাকবে। তবে গত সপ্তাহেই মুম্বাইয়ের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে শারীরিক ভাবে উপস্থিত হয়ে পরীক্ষা দেওয়া যাবে বলে জানিয়েছিলো কর্পোরেশন।

গতকাল বর্ষা গায়কোয়াড় জানিয়েছেন, আগামী ২৭ জানুয়ারি পঞ্চম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুল পুনরায় শুরু হবার বিষয়টি তিনি ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে জানিয়েছেন। তিনি আরও জানান, স্কুল খোলার আগে পুরো বিষয়টি খতিয়ে দেখার জন্য জেলা কালেক্টর, পুর কমিশনার, স্বাস্থ্য আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগেই গত মাসে মহারাষ্ট্রের বেশ কিছু অঞ্চলে কোভিড পরিস্থিতির পর্যালোচনা করে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল ও জুনিয়র কলেজ খুলে দেওয়া হয়েছিলো। সেবার স্কুল খোলার আগে সমস্ত শিক্ষকদের টেস্ট করানো হয়েছিলো এবং স্কুল বিল্ডিং স্যানিটাইজ করা হয়েছিলো।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in