Maharastra: 'কোথাও যাচ্ছি না' - জোট জল্পনায় ইতি টানলেন উদ্ধব ঠাকরে

সমস্ত জল্পনাতে জল ঢেলে দিলেন খোদ মহারাষ্ট্রের জোট সরকারের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। মঙ্গলবার স্পষ্টভাষায় সাংবাদিকদের উদ্ধব জানান - মহারাষ্ট্রে জোট অটুট আছে এবং তিনিও কোথাও যাচ্ছেন না।
Maharastra: 'কোথাও যাচ্ছি না' - জোট জল্পনায় ইতি টানলেন উদ্ধব ঠাকরে
মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেফাইল ছবি সংগৃহীত

সমস্ত জল্পনাতে জল ঢেলে দিলেন খোদ মহারাষ্ট্রের জোট সরকারের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। মঙ্গলবার স্পষ্টভাষায় সাংবাদিকদের উদ্ধব জানান - মহারাষ্ট্রে জোট অটুট আছে এবং তিনিও কোথাও যাচ্ছেন না। মহারাষ্ট্রে জোট সমীকরণ নিয়ে সাম্প্রতিক জল্পনাকে টেনে এনে এদিন তিনি কিছুটা মজা করেই সাংবাদিকদের কথার উত্তর দেন।

মহারাষ্ট্রের রাজনীতিতে বেশ কয়েকদিন ধরেই নতুন সমীকরণের ইঙ্গিত পাওয়া যাচ্ছিল। বিশেষ করে অতি সম্প্রতি মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাক্ষাতের পর লক্ষণীয় ভাবে দুই পক্ষেরই সুর নরম হয়। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশের মন্তব্যেও জল্পনা বাড়ে। তিনি বলেন-বিজেপি ও শিবসেনা-কখনওই একে অপরের শত্রু নয়। ওরা আমাদের বন্ধু। একসঙ্গে লড়াই করে,ক্ষমতায় এসে,ওরা আমাদের সঙ্গ ছেড়েছে। রাজনীতিতে ‘হয় না’ বলে কিছুই নেই। সবরকম সিদ্ধান্তই নেওয়া যেতে পারে পরিস্থিতির উপর নির্ভর করে।”

মঙ্গলবার সেই জল্পনাকেই উড়িয়ে দিয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানালেন - “আমি কোথাও যাচ্ছি না। অজিত পাওয়ার ও বালাসাহেব থোরাতের সঙ্গে বসে রয়েছি”। বিজেপির সঙ্গে জোট বাঁধার সম্ভাবনা কতটা, সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে খানিকটা মজা করেই বলেন - “হ্যাঁ,আপনার সঙ্গে কথা শেষ করেই আমি বিজেপির সঙ্গে দেখা করতে যাচ্ছি।”

বিজেপি-শিবসেনা জোটের জল্পনার মাঝেই শিবসেনার প্রবীণ নেতা সঞ্জয় রাউত জানিয়েছিলেন - “তাঁর দল ও বিজেপি ভারত-পাকিস্তানের মতো সম্পর্কে নেই। বরং বলিউডের অভিনেতা আমির খান ও তাঁর স্ত্রী কিরণ রাওয়ের মতো সম্পর্কে রয়েছে”।

উল্লেখ্য, কিছুদিন আগেই বিবাহ বিচ্ছেদের কথা ঘোষণা করেছেন আমির খান। কিন্তু বিচ্ছেদের পরও সঙ্গে নয়, প্রাক্তন স্ত্রী কিরণ রাওয়ের পাশে থাকার কথা জানিয়েছেন। ঠিক তেমনই,বিজেপি ও শিবসেনা সঙ্গে না থাকলেও বন্ধুত্ব অটুট রয়েছে বলেই দাবি করেন রাউত।

এনসিপি প্রধান শরদ পাওয়ারও স্পষ্ট জানিয়ে দিয়েছেন,জোট সরকার তার মেয়াদ সম্পূর্ণ করবেই। কংগ্রেসের তরফ থেকেও জানানো হয়েছে, আগামী পাঁচ বছর উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন জোটের সঙ্গে রয়েছে তারা। মঙ্গলবার উদ্ধব ঠাকরের মন্তব্য আপাতত সব জল্পনায় জল ঢেলে দিয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in