মহারাষ্ট্র: অনিল দেশমুখের বিরুদ্ধে দুর্নীতির মামলা CBI-এর, সকাল থেকে চলছে তল্লাশি অভিযান

শনিবার সকাল থেকে সিবিআই অনিল দেশমুখের বাড়িতে তল্লাশি শুরু করে। একইসঙ্গে আরও তিন জায়গায় তল্লাশি চালাচ্ছে সিবিআই। তল্লাশি অভিযান চলছে তাঁর নাগপুর এবং মুম্বাইয়ের বাড়িতে।
মহারাষ্ট্র: অনিল দেশমুখের বিরুদ্ধে দুর্নীতির মামলা CBI-এর, সকাল থেকে চলছে তল্লাশি অভিযান
মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখছবি অনিল দেশমুখের ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনলো সিবিআই। শনিবার সকাল থেকে অনিল দেশমুখের বাড়িতে সিবিআই তল্লাশি শুরু হয়েছে। গতকালই অনিল দেশমুখের বিরুদ্ধে সিবিআই-এর প্রাথমিক তদন্ত শেষ হয়েছে।

জানা গেছে, শনিবার সকাল থেকে সিবিআই অনিল দেশমুখের বাড়িতে তল্লাশি শুরু করে। একইসঙ্গে আরও তিন জায়গায় তল্লাশি চালাচ্ছে সিবিআই। তল্লাশি অভিযান চলছে তাঁর নাগপুর এবং মুম্বাইয়ের বাড়িতে।

তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠার পর গত মাসে নৈতিক কারণে পদত্যাগ করেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী এবং শারদ পাওয়ারের এনসিপি-র বিধায়ক অনিল দেশমুখ। তাঁর বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন মুম্বাই পুলিশের প্রাক্তন শীর্ষ আধিকারিক পরমবীর সিং।

মুম্বাইয়ে মুকেশ আম্বানির বাড়ির নিরাপত্তা সম্পর্কিত একটি ঘটনায় প্রথম বিবাদ বাধে পরম বীর সিং-এর সঙ্গে অনিল দেশমুখের। কর্তব্যে গাফিলতির অভিযোগ তুলে তাঁকে সরিয়ে দেওয়া হয়। যদিও পরম বীর সিং-এর অভিযোগ ছিলো অনিল দেশমুখ তাঁকে সরিয়ে দিয়েছেন কারণ তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে একাধিক অভিযোগ এনেছিলেন। যার মধ্যে ছিলো তোলাবাজী এবং অবৈধ বদলি। এরপরেই বোম্বে হাইকোর্টের নির্দেশে এই তদন্তভার হাতে নেয় সিবিআই।

বোম্বে হাইকোর্টের পক্ষ থেকে সিবিআই-কে নির্দেশ দেওয়া হয়েছিলো ১৫ দিনের এই ঘটনায় দুর্নীতির অভিযোগে মামলা দায়ের করা যায় কিনা তা খতিয়ে দেখতে। এরপরেই তদন্তভার হাতে নেয় সিবিআই। গতকালই সেই প্রাথমিক তদন্ত শেষ হয়েছে এবং সিবিআই-এর পক্ষ থেকে এই ঘটনায় মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে দুর্নীতির মামলা দায়ের করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in