মহারাষ্ট্রের আরও দুই মন্ত্রী পদত্যাগ করবেন‌, তারপর রাষ্ট্রপতি শাসন মহারাষ্ট্রে - দাবি বিজেপির

চাঞ্চল্যকর এই দাবি করলেন সে রাজ‍্যের বিজেপি সভাপতি চন্দ্রকান্ত পাটিল
মহারাষ্ট্রের আরও দুই মন্ত্রী পদত্যাগ করবেন‌, তারপর রাষ্ট্রপতি শাসন মহারাষ্ট্রে - দাবি বিজেপির
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ফাইল ছবি- সংগৃহীত

৮ এপ্রিল, মুম্বাই- আগামী ১৫ দিনের‌ মধ্যে মহারাষ্ট্রের আরও দুই মন্ত্রী পদত্যাগ করবেন‌। এবং তারপরই রাজ‍্যটি রাষ্ট্রপতি শাসনের জন্য একেবারে উপযুক্ত হয়ে উঠবে। চাঞ্চল্যকর এই দাবি করলেন সে রাজ‍্যের বিজেপি সভাপতি চন্দ্রকান্ত পাটিল।

মুম্বাইয়ে সাংবাদিকদের সামনে মিঃ পাটিল আজ বলেন, "ভবিষ্যতে যা আছে তা সাধারণ মানুষের অনুমেয়।" তবে এই বিষয়ে বিস্তারিত ব‍্যাখ‍্যা দিতে বা কারো নাম উল্লেখ না করতে চাননি তিনি। তিনি কেবল বলেন, "আগামী ১৫ দিনের মধ্যে রাজ‍্যের আরো দু'জন মন্ত্রী পদত্যাগ করবেন। প্রথমে বেশ কয়েকজন ব‍্যক্তি এই মন্ত্রীদের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাবেন এবং তারপরেই এঁরা পদত্যাগ করবেন।"

বিজেপি সভাপতির এই দাবির একদিন আগেই সাসপেন্ডেড পুলিশ অফিসার শচীন ওয়াজে চিঠি লিখে দাবি করেছিলেন, মুম্বাই পুলিশে তাঁর চাকরি টিকিয়ে রাখার জন্য রাজ‍্যের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ তাঁর কাছ থেকে ২ কোটি টাকা চেয়েছিলেন। এছাড়াও অপর এক বর্তমান মন্ত্রী অনিল পারব তাঁকে ঠিকাদারদের কাছ থেকে অর্থ সংগ্রহ করতে বলেছিলেন।

সম্প্রতি মুম্বাইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং অনিল দেশমুখের বিরুদ্ধে তোলা আদায়ের অভিযোগ জানিয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি দিয়েছিলেন। এই অভিযোগের পর স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন এনসিপি নেতা অনিল দেশমুখ।

চন্দ্রকান্ত পাটিলের দাবি, অনিল দেশমুখের বিরুদ্ধে চলা তদন্তে পরিবহন মন্ত্রী অনিল ‌পারবের নামও আসতে পারে এবং তাঁর বিরুদ্ধেও তদন্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাঁর দাবি, "মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি করার জন্য এই একেবারে উপযুক্ত সময় এটা।" যদিও তাঁর দল এমনটা দাবি করেনা বলে এরপরই স্পষ্ট জানিয়ে দেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in