Maharastra: 'উদ্ধব ঠাকরেকে চড় মারতাম' মন্তব্য - কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

নাসিকের পুলিশ প্রধান দীপক পান্ডে জানিয়েছেন, "কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতার করে আদালতে তোলা হবে। আদালতের নির্দেশ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।"
নারায়ণ রানে এবং উদ্ধব ঠাকরে
নারায়ণ রানে এবং উদ্ধব ঠাকরেছবি সৌজন্যে মহারাষ্ট্র টাইমস

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চড় মারা মন্তব্যের জেরে এখনও পর্যন্ত কমপক্ষে তিনটি FIR দায়ের হয়েছে কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানের বিরুদ্ধে। রায়গড়, পুনে এবং নাসিক - এই তিন জেলায় এফআইআর দায়ের করা হয়েছে। ক্ষুদ্র ও মাঝারি শিল্প মন্ত্রীর বিরুদ্ধে অ‍্যারেস্ট ওয়ারেন্ট জারি করা হয়েছে।

নাসিকের একটি পুলিশ টিম ইতিমধ্যেই কোঙ্কন উপকূলের চিপলুনের উদ্দেশ্যে রওনা দিয়েছেন যেখানে কেন্দ্রীয় মন্ত্রী এই মুহূর্তে রয়েছেন। নাসিকের পুলিশ প্রধান দীপক পান্ডে জানিয়েছেন, "কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতার করে আদালতে তোলা হবে। আদালতের নির্দেশ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।"

রানে যেহেতু রাজ‍্যসভার সদস্য তাই গ্রেফতারের পর উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুকে জানানো হবে বলে জানিয়েছেন দীপক পান্ডে।

সোমবার সন্ধ্যায় জন আশীর্বাদ যাত্রার অংশ হিসেবে রায়গড়ের মাহাড় শহরে একটি জনসভায় বক্তৃতা দিচ্ছিলেন প্রাক্তন শিবসেনা নেতা নারায়ণ রানে। সেখানে তিনি বলেন, "মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী জানেন না কোন বছর ভারত স্বাধীনতা পেয়েছিল। এটা খুব লজ্জাজনক। ১৫ আগস্টের ভাষণ দেওয়ার সময় পিছনে ঝুঁকে এটা কততম স্বাধীনতা দিবস তা জিজ্ঞেস করেছিলেন উনি। আমি যদি ওখানে থাকতাম তাহলে কষিয়ে চড় মারতাম ওনাকে।"

কেন্দ্রীয় ‌মন্ত্রীর এই মন্তব্যের পর থেকেই উত্তপ্ত মহারাষ্ট্র। শিবসেনার যুব শাখার তরফে থেকে তিন জায়গায় রানের বিরুদ্ধে FIR দায়ের করা হয়। তাঁদের অভিযোগ, কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্য রাজ‍্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে।

আজ সকালেই মুম্বাইয়ে সেনার কর্মীদের সাথে নারায়ণ রানের সমর্থকদের তুমুল হাতাহাতি হয়। নাগপুরে বিজেপির পার্টি অফিস লক্ষ্য করে পাথর ছোঁড়ার অভিযোগ ওঠে কিছু সেনা কর্মীর বিরুদ্ধে। মুম্বাই সহ রাজ‍্যের বিভিন্ন শহরে কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে পোস্টার লাগিয়েছে সেনা কর্মীরা, যেখানে তাঁকে 'মুরগি চোর' বলে উল্লেখ করা হয়েছে। পাঁচ দশক আগে বাল ঠাকরের সময়ে চেম্বুরে একটি মুরগির দোকান চালাতেন নারায়ণ রানে।

কেন্দ্রীয় ‌মন্ত্রীর এই মন্তব্যের পর থেকেই উত্তপ্ত মহারাষ্ট্র। শিবসেনার যুব শাখার তরফে থেকে তিন জায়গায় রানের বিরুদ্ধে FIR দায়ের করা হয়। তাঁদের অভিযোগ, কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্য রাজ‍্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in