Maharastra: বিধানসভায় কার্যনির্বাহী স্পীকারকে কটূক্তি, ১২ বিজেপি বিধায়ক সাসপেন্ড

বিধানসভায় গণ্ডগোলের জেরে এই বছরের বাকি সময়ের জন্য সাসপেন্ড হলেন ১২ BJP বিধায়ক। সোমবার বিধানসভা অধিবেশন চলাকালীন কার্যনির্বাহী স্পীকারের উদ্দেশ্যে অসাংবিধানিক শব্দ প্রয়োগে তাঁদের সাসপেন্ড করা হয়।
Maharastra: বিধানসভায় কার্যনির্বাহী স্পীকারকে কটূক্তি, ১২ বিজেপি বিধায়ক সাসপেন্ড
মহারাষ্ট্র বিধানসভাফাইল ছবি সংগৃহীত

মহারাষ্ট্র বিধানসভায় গণ্ডগোলের জেরে এই বছরের বাকি সময়ের জন্য সাসপেন্ড হলেন ১২জন বিজেপি বিধায়ক। সোমবার বিধানসভার অধিবেশন চলাকালীন কার্যনির্বাহী স্পীকারের উদ্দেশ্যে অসাংবিধানিক শব্দ প্রয়োগের কারণে তাঁদের সাসপেন্ড করা হয়। এদিন স্পীকারের অনুপস্থিতিতে সভার কাজ পরিচালনা করছিলেন শিবসেনার ভাস্কর যাদব।

এদিন ১২ বিজেপি বিধায়ককে সাসপেন্ড করার পরেই সভা থেকে ওয়াক আউট করেন বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়নবীশ। সভা থেকে বেরিয়ে সাংবাদিকদের তিনি জানান, এই ঘটনা গণতন্ত্রের হত্যা। এই সরকার মুঘল সরকার। মহারাষ্ট্র সরকারকে 'তালিবানি সরকার' বলে উল্লেখ করেন সাসপেন্ডেড বিধায়ক আশিস সেহলার।

সাসপেনশনের ঘটনায় ক্ষুব্ধ আশিস সেহলার আরও জানান – আমি এমসিএ প্রেসিডেন্ট, তোমরা এখন আমার উইকেট তুলে নিলে, আমি যখন বল করবো তখন তোমরা লেগ স্পিন এবং অফ স্পিনে আউট হয়ে যাবে। ধৈর্য ধরো এবং দেখতে থাকো।

এদিন বিজেপির যে বিধায়করা সাসপেন্ড হয়েছেন তাঁরা হলেন, পরাগ আলাভনি, রাম সাপুতে, সঞ্জয় কুতে, আশিস সেহলার, গিরিশ মহাজন, অভিমন্যু পাওয়ার, অতুল ভাটকালকার, শিরিষ পিম্পল, জয়কুমার রাওয়াল, যোগেশ সাগর, নারায়ণ কুচে এবং কিরিটিকুমার বাগাড়িয়া।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in