Mahant Narendra Giri: আত্মঘাতী মঠ প্রধানের ঘর থেকে উদ্ধার নগদ ২.৫ কোটি, বিপুল গয়না ও সম্পত্তির নথি

তিন সদস্যের সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (CBI) টিম বৃহস্পতিবার এখানে বাঘামবাড়ি মঠে মহন্তের মৃত্যুর এক বছর পরে তার ঘরটি খোলে। সূত্রের খবর, উদ্ধার হওয়া নগদ টাকার পরিমাণ ছিল আড়াই কোটি টাকা।
আত্মঘাতী মহন্ত নরেন্দ্র গিরি
আত্মঘাতী মহন্ত নরেন্দ্র গিরিফাইল ছবি সংগৃহীত

এক বছর আগে আত্মহত্যাকারী মহন্ত নরেন্দ্র গিরির সিল করা ঘর থেকে বিপুল পরিমাণ নগদ, গয়না এবং সম্পত্তি সংক্রান্ত নথি উদ্ধার করা হয়েছে। তিন সদস্যের সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) টিম বৃহস্পতিবার এখানে বাঘামবাড়ি মঠে মহন্তের মৃত্যুর এক বছর পরে তার ঘরটি খোলে।

সূত্রের খবর, উদ্ধার হওয়া নগদ টাকার পরিমাণ ছিল আড়াই কোটি টাকা। উদ্ধারের পুরো ঘটনার ভিডিওগ্রাফি করেছে সিবিআই। মহন্ত বলবীর গিরির আবেদনে ঘরটি খোলা হয়। যিনি আদালতে গিয়ে দাবি করেছিলেন যে মঠের ভিতরে থাকা সমস্ত সম্পত্তি মামলার অন্তর্গত সম্পত্তি নয় এবং তাই তা ফেরত দিতে হবে।

আদালতের আদেশের ভিত্তিতে CBI টিম ACM (III) অভিনব কানোজিয়া, ACM (IV) গণেশ কুমার এবং পুলিশ সার্কেল অফিসার (IV) রাজেশ যাদবের উপস্থিতিতে একজন ব্যাঙ্ক অফিসারের সাথে নগদ এবং গয়না বের করে এবং তা মঠ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে।

গত বছরের ২০ সেপ্টেম্বর, অখিল ভারতীয় আখড়া পরিষদের (ABAP) সভাপতি মহন্ত নরেন্দ্র গিরি (৬২)-কে শ্রী বাঘামবাড়ি মঠে মৃত অবস্থায় পাওয়া যায়। এর পরে, রাজ্য সরকার মহন্তের মৃত্যুর সিবিআই তদন্তের সুপারিশ করে।

গত বছরের ২৪ সেপ্টেম্বর সিবিআই মহন্তের শিষ্য আনন্দ গিরির বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে এফআইআর দায়ের করে মামলাটি গ্রহণ করে।

এক মাস তদন্তের পর, তদন্ত সংস্থা একটি চার্জশিট দাখিল করে, যেখানে বলা হয় আনন্দ গিরি, আদ্য তিওয়ারি এবং সন্দীপ তিওয়ারি প্রয়াত মহন্তের মানহানি করে একটি আপত্তিকর অডিও প্রচার করেছিলেন এবং তাঁর উপর মানসিক চাপ তৈরি করেছিলেন। যার ফলে মহন্ত আত্মঘাতী হতে বাধ্য হন।

এই ঘটনায় তিনজনের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেবার অভিযোগে মামলা করা হয়েছে।

আত্মঘাতী মহন্ত নরেন্দ্র গিরি
Narendra Giri: আত্মহত্যার পেছনে মহিলার সঙ্গে ভুয়ো ছবি দিয়ে ব্ল্যাকমেলের আশংকা? - ইঙ্গিত সুইসাইড নোটে
আত্মঘাতী মহন্ত নরেন্দ্র গিরি
Mahant Narendra Giri: আনন্দ গিরি, আদ্য তিওয়ারীর ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজত
আত্মঘাতী মহন্ত নরেন্দ্র গিরি
Mahant Narendra Giri: আখাড়া পরিষদের প্রধানের দেহ উদ্ধারের পরেই গ্রেপ্তার শিষ্য আনন্দ গিরি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in