করোনা তাড়াতে বিমানবন্দরে পুজোয় বসলেন মধ্যপ্রদেশের মন্ত্রী, মুখে ছিল না মাস্ক

করোনা ভাইরাসকে দেশের বাইরে পাঠাতে বিমানবন্দরে বসেই পূজা। মধ‍্যপ্রদেশের পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী ঊষা ঠাকুর ইন্দোর বিমানবন্দরে এই পূজার আয়োজন করেছিলেন।
করোনা তাড়াতে বিমানবন্দরে পুজোয় বসলেন মধ্যপ্রদেশের মন্ত্রী, মুখে ছিল না মাস্ক
ছবি- ভিডিওর স্ক্রিনশট

১০ এপ্রিল, ভোপাল- দেশে মারাত্মক আকার ধারণ করেছে করোনার দ্বিতীয় ঢেউ। শেষ ২৪ ঘন্টায় প্রায় দেড় লক্ষ মানুষ আক্রান্ত হয়েছেন এই মারণ ভাইরাসে। এই ভয়াবহ পরিস্থিতি নিয়ন্ত্রণে চিকিৎসক ও বিশেষজ্ঞরা যখন বারবার পরীক্ষা-টীকাকরণের উপর গুরুত্ব দেওয়ার দাবি জানাচ্ছেন, তখন বিজেপি শাসিত রাজ‍্যের এক মন্ত্রীকে করোনা তাড়াতে পূজা করতে দেখা গেল। আবার বাড়িতে বসে পূজা নয়, করোনা ভাইরাসকে দেশের বাইরে পাঠাতে বিমানবন্দরে বসেই পূজা করছেন তিনি। মধ‍্যপ্রদেশের পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী ঊষা ঠাকুর ইন্দোর বিমানবন্দরে এই পূজার আয়োজন করেছিলেন।

দেবী অহল্যাবাই হোলকারের মূর্তির সামনে হাততালি দিয়ে, গান করতে করতে পূজা করতে দেখা গিয়েছে তাঁকে। বিমানবন্দরের ডিরেক্টর আর্যমা সন্ন্যাস সহ অন্যান্য আধিকারিকদেরও এই পুজোয় অংশ নিতে দেখা গেছে। যদিও করোনা তাড়ানোর এই পুজোতে মাস্ক দেখা যায়নি ইন্দোরের মৌ (Mhow) কেন্দ্রের বিধায়কের মুখে। যা নিয়ে ইতিমধ্যেই নেটদুনিয়ায় শুরু হয়েছে সমালোচনা।

এক্ষেত্রে অবশ্য অনেকেই মন্ত্রীর একটি পুরনো মন্তব্য মনে করিয়ে দিচ্ছেন। বিধানসভার অধিবেশন চলাকালীন মাস্ক ছাড়াই উপস্থিত হয়েছিলেন তিনি। তখন সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেছিলেন, তিনি প্রতিদিন হনুমান চালিশা পাঠ করেন এবং যজ্ঞ করেন। তাই তাঁর মাস্কের প্রয়োজন নেই। গত বছর কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটওয়ালে করোনা তাড়ানোর জন্য মোমবাতি হাতে 'গো করোনা গো' বলে স্লোগান দিয়েছিলেন। তাঁর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। যে দশটি প্রদেশে ফের ভয়াবহ আকারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে তার মধ্যে রয়েছে মধ্যপ্রদেশ।

আজ সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক থেকে প্রকাশিত করোনা বুলেটিন অনুযায়ী, মধ্যপ্রদেশে গতকাল করোনা আক্রান্ত হয়েছিলেন ৪ হাজার ৮৮২। মৃত‍্যু হয়েছে ২৩ জনের। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ২৭ হাজার ২২০। দেশে গতকাল করোনা আক্রান্ত হয়েছেন ১.৪৫ লক্ষের বেশি মানুষ। এই নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১.৩২ কোটি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in