Madhya Pradesh: অনির্দিষ্টকালের ধর্মঘটে ৬ হাসপাতালের জুনিয়র চিকিৎসকরা
শিবরাজ সিং চৌহানফাইল ছবি সংগৃহীত

Madhya Pradesh: অনির্দিষ্টকালের ধর্মঘটে ৬ হাসপাতালের জুনিয়র চিকিৎসকরা

রাজ্যের প্রায় ৬ টি হাসপাতালের চিকিৎসকরা এই ধর্মঘটে সামিল হয়েছেন। তাঁদের দাবি পূরণ না হলে কোভিড ওয়ার্ডের দায়িত্বে থাকা চিকিৎসকরাও এই ধর্মঘটে সামিল হবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।

করোনায় আক্রান্ত চিকিৎসকদের ভালো চিকিৎসার স্বার্থে এবার অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে সামিল হলেন মধ্যপ্রদেশের জুনিয়র ডাক্তাররা। রাজ্যের প্রায় ৬ টি হাসপাতালের চিকিৎসকরা এই ধর্মঘটে সামিল হয়েছেন। তাঁদের দাবি পূরণ না হলে কোভিড ওয়ার্ডের দায়িত্বে থাকা চিকিৎসকরাও এই ধর্মঘটে সামিল হবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।

মেডিক্যাল এডুকেশন মিনিস্টার বিশ্বাস সরঙ্গ জানিয়েছেন, 'আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি এই পরিস্থিতি সামাল দেওয়ার জন্য। রাজ্যে কোভিড চিকিৎসায় কাজ করছেন ৩ হাজার চিকিৎসক। শুক্রবার সন্ধের মধ্যে এই বিষয়ে সরকার লিখিত আশ্বাস না দিলে এইসব চিকিৎসকরাও ধর্মঘটে সামিল হবেন বলে জানিয়েছেন, মধ্যপ্রদেশের জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশন-এর প্রেসিডেন্ট ড. অরবিন্দ মীনা।

এই মহামারী পরিস্থিতিতে তাঁরা কেউই অনির্দিষ্টকালের ধর্মঘটে সামিল হতে চাননা। কিন্তু, পরিস্থিতি এমন পর্যায়ে এসে পৌঁছেছে যে, এছাড়া আর কোনও উপায়ও নেই। গত ৬ মাস ধরে রাজ্য সরকারকে নিজেদের সমস্যার কথা জানিয়ে আসছিলেন চিকিৎসকরা। গত ৩ মে মন্ত্রী বিশ্বাস নারাঙ্গের কাছ থেকে আশ্বাসও পেয়েছিলেন। কিন্তু তা এখনও পূরণ হয়নি।

মীনা বলেন, বর্তমানে রাজ্যের মোট চিকিৎসকের ২৫ শতাংশ করোনায় আক্রান্ত। এইসব চিকিৎসকদের জন্য অবিলম্বে বেড বরাদ্দ করতে হবে। এমনকী, কোভিড চিকিৎসা এইসব চিকিৎসকদের জন্যও করতে হবে। এছাড়াও আগামী ১ বছরের জন্য জুনিয়র চিকিৎসকদের ফি মকুব করার দাবিও করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in