Madhya Pradesh: দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশের পরেই বিজেপি বিধায়ককে ভূপালে তলব

BJP সূত্র অনুসারে, ত্রিপাঠীর বক্তব্য BJP নেতৃত্বকে বিরক্ত করেছে। তাই তাকে ভোপালে তলব করা হয়। যদিও সংবাদসংস্থা IANS-এর সাথে কথা বলার সময় ত্রিপাঠী বিষয়টি অস্বীকার করে বলেন এই বৈঠক পূর্বনির্ধারিত ছিল।
মুখ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বিজেপি বিধায়ক নারায়ণ ত্রিপাঠী
মুখ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বিজেপি বিধায়ক নারায়ণ ত্রিপাঠীছবি নারায়ণ ত্রিপাঠীর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

মাত্র একদিন আগেই নিজের দলের বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছিলেন মধ্যপ্রদেশের বিজেপি বিধায়ক নারায়ণ ত্রিপাঠী। ক্ষুব্ধ ত্রিপাঠী বলেন, সাম্প্রতিক পঞ্চায়েত এবং পুর সংস্থার নির্বাচনের সময় নিজেদের সুবিধার জন্য বিজেপি সরকারী প্রশাসন ব্যবহার করছে। আর এই অভিযোগ করার পরেই ক্ষুব্ধ বিধায়ককে তলব করা হল ভূপালে।

জানা গেছে, রাজ্যের রাজধানী শহরে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এবং স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রের সঙ্গে শুক্রবার দেখা করেন ত্রিপাঠি। বিজেপি সূত্র অনুসারে, ত্রিপাঠীর বক্তব্য বিজেপির সিনিয়র নেতাদের বিরক্ত করেছে এবং তাই তাকে ভোপালে তলব করা হয়।

যদিও সংবাদসংস্থা আইএএনএস-এর সাথে কথা বলার সময় ত্রিপাঠী তাঁকে ভূপালে তলব করার বিষয়টি অস্বীকার করেন। দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক প্রসঙ্গে তিনি জানান এই বৈঠক পূর্বনির্ধারিত এবং রুটিন বৈঠক ছিল।

গতকালের বৈঠকের পর ত্রিপাঠী সাংবাদিকদের বলেন, "আমি খুব স্পষ্ট করে জানাতে চাই... আমি সরকারি কর্মচারীদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছি, বিজেপির বিরুদ্ধে নয়। আজ আমি ভোপালে ছিলাম এবং একজন দলীয় বিধায়ক হিসেবে আমি মুখ্যমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করেছি। আমার মন্তব্যের জন্য আমাকে তলব করা হয়েছে এমন কোনো জল্পনা করা উচিত নয়।"

সাতনা জেলার মাইহারের চার বারের বিধায়ক ত্রিপাঠি বৃহস্পতিবার ক্ষোভ প্রকাশ করে জানিয়েছিলেন, পাটোয়ারী থেকে শীর্ষ স্তর পর্যন্ত সরকারি কর্মচারীদের সাম্প্রতিক স্থানীয় সংস্থা নির্বাচনের সময় দলের পক্ষে প্রচার করতে দেখা গেছে। তিনি আরও বলেছিলেন, "আমি বিজেপির বিরুদ্ধে নই। কিন্তু যা ঘটছে তা আমাকে কষ্ট দিচ্ছে।"

ত্রিপাঠীর এই মন্তব্যের পরেই জল্পনা শুরু হয় যে তিনি আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী প্রার্থী যশবন্ত সিনহাকে ক্রস ভোট দিতে পারেন।

যদিও ত্রিপাঠী স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, তিনি সোমবার এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুকেই ভোট দেবেন।

গতকাল রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এবং স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রের সঙ্গে দেখা করার পর একটি ছবি ট্যুইট করে ত্রিপাঠী লিখেছেন, "এটি প্রথমবারের মতো যে কোনও উপজাতীয় নেতা দেশের রাষ্ট্রপতি হতে চলেছেন। আমি স্পষ্ট ভাবে জানাচ্ছি, আমি কেবল দলীয় প্রার্থীকেই ভোট দেব।"

- with inputs from IANS

মুখ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বিজেপি বিধায়ক নারায়ণ ত্রিপাঠী
MP: পৌরসভা নির্বাচনের প্রচারে সরকারি আধিকারিকরা! দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন বিজেপি বিধায়ক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in