মধ্যপ্রদেশ: উপনির্বাচনে বিজেপি হার, শোকজ নোটিস দলের প্রাক্তন মন্ত্রী-সহ ৬ জনকে

মধ্যপ্রেদেশের দামো-তে কয়েকদিন আগেই উপনির্বাচনে পরাজিত হয়েছেন বিজেপির প্রার্থী রাহুল লোধি
মধ্যপ্রদেশ: উপনির্বাচনে বিজেপি হার, শোকজ নোটিস দলের প্রাক্তন মন্ত্রী-সহ ৬ জনকে
ফাইল ছবি

মধ্যপ্রেদেশের দামো-তে কয়েকদিন আগেই উপনির্বাচনে পরাজিত হয়েছেন বিজেপির প্রার্থী রাহুল লোধি। আর এই কারণেই শুক্রবার সেখানকার প্রাক্তন মন্ত্রী তথা রাজ্য বিজেপির প্রবীণ নেতা জয়ন্ত মালাইয়াকে শোকজ নোটিস ধরিয়েছে দল। বরখাস্ত করা হয়েছে ৫জন অফিস বিয়ারারকেও। যার মধ্যে মালাইয়ার ছেলে সিদ্ধার্থও রয়েছে। মূলত, দলবিরোধী কাজের জন্য এদের বরখাস্ত করা হয়েছে বলে গেরুয়া শিবিরের তরফে জানানো হয়েছে।

বিজেপির রাজ্য সভাপতি বিষ্ণু দত্ত শর্মা মোট ৬ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন। উল্লেখ্য, কংগ্রেসের অজয় ট্যান্ডনের কাছে ১৭ হাজার ৯৭ ভোটে পরাজিত হয়েছেন বিজেপির প্রার্থী লোধি। আর এই পরাজয়ের পরই হারের জন্য জয়ন্ত মালাইয়া ও তাঁর ছেলেকে অন্তর্ঘাতের অভিযোগে দায়ী করেছেন। প্রসঙ্গত, ২০১৮ সালে কংগ্রেসে থাকাকালীন এই লোধিই মালাইয়াকে ৭৯৮ ভোটে হারিয়েছিলেন।

রাজ্য বিজেপির তরফে পাঠানো শোকজ নোটিসে উল্লেখ করা হয়েছে, দামো উপনির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে দলবিরোধী কাজ করেছিলেন। এমনকী, এমনটা করার জন্য তাঁদের আগেই দলীয় নেতৃত্ব সাবধান করেছিল। কিন্তু তাঁরা শোনেনি। তাঁদের এমন কার্যকলাপের ফলে দলের ভাবমূর্তি নষ্ট হয়েছে বলেও শোকজ নোটিসে উল্লেখ করা হয়েছে। লোধি হেরে যাওয়ার পর অভিযোগ করেন, মালাইয়া লোধির বিরুদ্ধে দামো-র মানুষকে খেপিয়ে তোলার চেষ্টা করেন।

যদিও এবিষয় নিয়ে এখনই কিছু মন্তব্য করতে চাননা মালাইয়া। উল্লেখ্য, ২০২০ সালের অক্টোবর মাসে কংগ্রেস বিধায়ক পদ থেকে পদত্যাগ করে বিজেপিতে যোগদান করেন লোধি। রাজ্যের ২৮টি আসনের মধ্যে লোধিই ২৭ নম্বর কংগ্রেস বিধায়ক যিনি মার্চ মাসে পদত্যাগ করেন। এরপরই তিনি মধ্যপ্রদেশ স্টেট ওয়্যারহাউসিং কর্পোরেশনের সভাপতি হিসাবে নির্বাচিত হন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in