Madhya Pradesh: করোনা আটকাতে ৪ দিনের যজ্ঞ - তৃতীয় ঢেউ থেকে বাঁচার নিদান বিজেপি নেত্রীর

সাংবাদিকদের সামনে তিনি বলেন, "পরিবেশের শুদ্ধিকরণের জন্য চারদিন ধরে যজ্ঞ করুন। একে যজ্ঞ চিকিৎসা বলা হয়। আগেকার দিনে আমাদের পূর্বপুরুষরা মহামারী থেকে রক্ষা পেতে যজ্ঞ চিকিৎসা করতেন।
Madhya Pradesh: করোনা আটকাতে ৪ দিনের যজ্ঞ - তৃতীয় ঢেউ থেকে বাঁচার নিদান বিজেপি নেত্রীর
মধ‍্যপ্রদেশের সংস্কৃতি মন্ত্রী ঊষা ঠাকুরফাইল ছবি সংগৃহীত

করোনার দ্বিতীয় ঢেউয়ে কাঁপছে গোটা দেশ। প্রতিদিন চার হাজারের বেশি মানুষের মৃত্যু হচ্ছে। দৈনিক আক্রান্তের সংখ্যাও চার লাখের আশেপাশে রয়েছে। এরই ওপর তৃতীয় ঢেউ নিয়ে সতর্কবার্তা জারি করেছেন বিশেষজ্ঞরা। তবে একটি নির্দিষ্ট কাজ করলেই আটকানো যাবে এই তৃতীয় ‌ঢেউ। সেই উপায় বলে দিলেন বিজেপি নেত্রী। তাঁর মতে, চারদিন যজ্ঞ করলেই করোনার তৃতীয় ঢেউ আর ভারতকে ছুঁতে পারবে না।

বারবার বিতর্কিত মন্তব্য করার জন্য বিখ্যাত মধ‍্যপ্রদেশের সংস্কৃতি মন্ত্রী ঊষা ঠাকুর। মঙ্গলবার ইন্দোরের একটি করোনা কেন্দ্রের উদ্বোধনে এসেছিলেন তিনি। সেখানেই সাংবাদিকদের সামনে তিনি বলেন, "পরিবেশের শুদ্ধিকরণের জন্য চারদিন ধরে যজ্ঞ করুন। একে যজ্ঞ চিকিৎসা বলা হয়। আগেকার দিনে আমাদের পূর্বপুরুষরা মহামারী থেকে রক্ষা পেতে যজ্ঞ চিকিৎসা করতেন। আসুন আমরা সবাই মিলে পরিবেশকে শুদ্ধ করে তুলি, তাহলে কোভিডের তৃতীয় ঢেউ ভারতকে ছুঁতেও পারবে না।"

তিনি আরও জানান, করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় বিশেষজ্ঞদের পরামর্শ মতো সমস্তরকম প্রস্তুতি সেরে রেখেছে শিবরাজ সিং চৌহানের সরকার।

প্রসঙ্গত, বিশেষজ্ঞরা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, আগামী জুলাইয়েই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়বে ভারতে। এই পর্যায়ে শিশুরা বেশি সংক্রমিত হবে। গত সপ্তাহেই একটি মামলার শুনানিতে করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় কেন্দ্র ও রাজ‍্য সরকারগুলিকে প্রস্তুতি শুরু করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। শিশুদের টিকাকরণের ওপর জোর দেওয়ার জন্য সরকারকে নির্দেশ দিয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in