Madhya Pradesh: ভোপালে স্কুল বাসে ৩ বছরের শিশুকন্যাকে ধর্ষণ, গ্রেপ্তার বাসের চালক ও পরিচারিকা

এই ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে কংগ্রেস মিডিয়া সেলের প্রধান কে কে মিশ্র। তাঁর দাবি রাজ্যের আইন শৃঙ্খলা ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে। বিজেপির শাসনে রাজ্যে মহিলা ও শিশুরা সুরক্ষিত নয়।
ছবি- প্রতীকী
ছবি- প্রতীকী ছবি সংগৃহীত

সাড়ে তিন বছরের এক শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার করা হল এক স্কুলবাসের চালককে। স্কুলবাসের মধ্যেই ওই শিশুকে ধর্ষণ করা হয়। এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে বাস ড্রাইভারের সঙ্গে আরও এক মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে। মধ্যপ্রদেশের ভোপালের এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে।

শিশুটির অভিভাবক সূত্রে জানা গেছে গত বৃহস্পতিবার এই ঘটনা ঘটে। ঘটনার সময় অভিযুক্ত বাস ড্রাইভারের সঙ্গে ওই বাসে ছিলেন শিশুদের সঙ্গে থাকা পরিচারিকাও।

এই ঘটনায় মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র স্কুল কর্তৃপক্ষর কাছে জবাব তলব করেছেন। তিনি ঘটনার তদন্তে স্কুল কর্তৃপক্ষের ভূমিকা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন। অভিযোগ, স্কুলের পক্ষ থেকে ঘটনাটিকে ধামাচাপা দেবার চেষ্টা করা হয়েছিল।

এই ঘটনা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে কংগ্রেস মিডিয়া সেলের প্রধান কে কে মিশ্র। তাঁর দাবি রাজ্যের আইন শৃঙ্খলা ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে। বিজেপির শাসনে রাজ্যে মহিলা ও শিশুরা সুরক্ষিত নয়।

জানা গেছে, বৃহস্পতিবার স্কুল থেকে ফেরার পথে এই ঘটনা ঘটে। ওইদিন শিশুটি স্কুল থেকে ফেরার পর তাঁর মা লক্ষ্য করেন শিশুটির পোষাক বদল করে দেওয়া হয়েছে। এরপরেই শিশুটির পরিবারের পক্ষ থেকে স্কুলের প্রিন্সিপ্যাল এবং ক্লাস টিচারের কাছে পোষাক বদলের বিষয়ে জানতে চাওয়া হয়।

এরপরেই শিশুটি তার গোপনাঙ্গে ব্যথার কথা বাড়িতে জানায়। অভিভাবকদের প্রশ্নের উত্তরে শিশুটি সব কথা জানায় এবং বাস ড্রাইভার তার পোষাক বদল করেছে বলেও জানায়।

সূত্র অনুসারে, পরের দিন শিশুটির অভিভাবকরা স্কুলে যান এবং স্কুল কর্তৃপক্ষকে সব ঘটনা জানান। শিশুটি ওই ড্রাইভারকে শনাক্ত করে। গত সোমবার শিশুটির পরিবারের পক্ষ থেকে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করা হয়। ইতিমধ্যেই এই ঘটনায় ভারতীয় দন্ডবিধির ৩৭৬ এবি ধারায় এবং পকসো আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in