Congress President: সোনিয়ার কাছে কংগ্রেস সভাপতি নির্বাচনের ভোটার তালিকা জমা দিলেন মিস্ত্রি

জয়রাম রমেশ বলেন, 'কংগ্রেস হল একমাত্র দল, যাদের সভাপতি নির্বাচন করার জন্য একটি সু-প্রতিষ্ঠিত, স্বাধীন ও স্বচ্ছ প্রক্রিয়া রয়েছে৷'
সোনিয়ার কাছে কংগ্রেস সভাপতি নির্বাচনের ভোটার তালিকা জমা দিলেন মিস্ত্রি
সোনিয়ার কাছে কংগ্রেস সভাপতি নির্বাচনের ভোটার তালিকা জমা দিলেন মিস্ত্রিছবি সৌজন্যে জয়রাম রমেশের টুইটার হ্যান্ডেল

১৭ অক্টোবর, কংগ্রেসের সভাপতি নির্বাচন। তার আগে এই নির্বাচনের ভোটার তালিকা কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর জমা দিয়েছেন কংগ্রেস কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের (CEA) চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রি।

এই প্রসঙ্গে মঙ্গলবার টুইটারে কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেন, 'কংগ্রেস হল একমাত্র দল, যাদের সভাপতি নির্বাচন করার জন্য একটি সু-প্রতিষ্ঠিত, স্বাধীন ও স্বচ্ছ প্রক্রিয়া রয়েছে৷ আজ আমাদের কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রি, শ্রীমতি সোনিয়া গান্ধীর কাছে ইলেক্টোরাল কলেজের প্রতিনিধিদের চূড়ান্ত তালিকা এবং QR কোডেড ভোটার আইডি কার্ড জমা দিয়েছেন।'

বৈঠকের পর মিস্ত্রি জানান, দলের কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের কাছ থেকে নমিনেশন ফর্ম নিয়েছেন কংগ্রেসের কোষাধ্যক্ষ পবন কুমার বনসাল। তবে তিনি নমিনেশন জমা দেবেন কি না, তা স্পষ্ট নয়।

মিস্ত্রি বলেন, 'এখনও পর্যন্ত CEA-র কাছ থেকে নমিনেশন ফর্ম নিয়েছেন দু'জন - থারুর এবং পবন বানসাল।'

কংগ্রেস সূত্রে খবর, কংগ্রেসের সভাপতি পদের লড়াই থেকে ছিটকে গেছেন অশোক গেহলটকে। তাঁর জায়গায় আসতে পারেন কুমারী সেলজা। তবে শোনা যাচ্ছে, দলের এই শীর্ষ পদের জন্য রাহুল গান্ধীর পছন্দের ব্যক্তি হতে পারেন কে সি ভেনুগোপাল।

যাইহোক, এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। সোমবার, সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করার পর সিনিয়র কংগ্রেস নেতা কমল নাথ বলেছেন, তিনি দলের সভাপতি হতে চান না। মধ্যপ্রদেশেই দলের কাজ চালিয়ে যেতে চান।

সংবাদ সংস্থা IANS-কে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ বলেন, 'আমি এমপিতেই থাকতে চাই।'

সম্প্রতি, রাজস্থানে রাজনৈতিক নাটিকীয়তার পর দলের শীর্ষ পদের জন্য গেহলটের পরিবর্তে বিকল্প ব্যক্তির কথা ভাবতে বাধ্য করেছে কংগ্রেস নেতৃত্বকে। শীর্ষ পদে প্রতিদ্বন্দ্বিতার ক্ষেত্রে কমল নাথ নিজেকে সরিয়ে নেওয়ার পর সামনে এসেছে বেশ কয়েকটি নাম। যাদের মধ্যে রয়েছেন মুকুল ওয়াসনিক, মল্লিকার্জুন খড়গে বা কুমারী সেলজা।

জানা যাচ্ছে, কংগ্রেসের সভাপতি নির্বাচনে মনোনয়নের জমার শেষ দিন ৩০ সেপ্টেম্বর।

সোনিয়ার কাছে কংগ্রেস সভাপতি নির্বাচনের ভোটার তালিকা জমা দিলেন মিস্ত্রি
Uttar Pradesh: দলিত-ছাত্রকে 'হত্যা'র জেরে অগ্নিগর্ভ যোগীরাজ্য, জ্বালানো হল পুলিশ ভ্যান
সোনিয়ার কাছে কংগ্রেস সভাপতি নির্বাচনের ভোটার তালিকা জমা দিলেন মিস্ত্রি
TMC: গত ১১ বছরে তৃণমূলের কোষাগারে অর্থের পরিমাণ বেড়েছে প্রায় ৩০০ কোটি টাকা!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in