LPG Price Hike: ১১ দিনের মাথায় ফের বাড়ল রান্নার গ্যাসের দাম

ফের বাড়ল রান্নার গ্যাসের দাম। ৩ টাকা বেড়ে নতুন দাম হল ১হাজার ২৯ টাকা। এর আগেই ভোজ্যতেল থেকে শুরু করে সবজি বাজারেও এর কোপ পরেছে। এবার তার প্রভাব পড়ল ১৪.২ কেজির গ্যাস সিলিন্ডারে।
LPG Price Hike: ১১ দিনের মাথায় ফের বাড়ল রান্নার গ্যাসের দাম
ফাইল ছবি

১১ দিনের মাথায় ফের বাড়ল রান্নার গ্যাসের দাম। ৩ টাকা বেড়ে নতুন দাম হল ১হাজার ২৯ টাকা। বারবার এইভাবে দামবৃদ্ধিতে নাজেহাল মধ্যবিত্ত। চলতি মাসে এই নিয়ে দুবার দাম বাড়ানো হল।

দেশে মুদ্রাস্ফীতির হার বর্তমানে সর্বোচ্চ। পেট্রোল-ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধিতে নিত্য প্রয়োজনীয় সমস্ত জিনিসের দাম হু-হু করে বাড়ছে। গৃহস্থের হেঁসেলেও তার প্রভাব পড়েছে। ভোজ্যতেল থেকে শুরু করে সবজি-মাছ সমস্ত কিছুর দাম বাড়ছে। এবার তার প্রভাব পড়ল ১৪.২ কেজির গ্যাস সিলিন্ডারে। গত ৭ মে ৫০ টাকা বেড়ে একটি সিলিন্ডারের দাম হয়েছিল ১হাজার ২৬ টাকা। তারপর আবার দামবৃদ্ধিতে কার্যত গরিব মানুষের পকেটে টান পড়ছে।

এর আগে রান্নার গ্যাসের দাম বৃদ্ধি প্রসঙ্গে দিলীপ ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেছিলেনন, "যুদ্ধের কারণে দুনিয়ায় অর্থনীতিতে প্রভাব পড়ছে। বিভিন্ন দেশে পেট্রোলিয়াম জাতীয় দ্রব্য সামগ্রীর দাম বেড়েছে। তাই আমাদের দেশেও দাম বেড়েছে। সহ্য করতে হবে।"

প্রসঙ্গত উল্লেখ্য, মুদ্রাস্ফীতি এবং পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিতে বিরোধীরা বারবার তোপ দেগেছে কেদ্রীয় সরকারের বিরুদ্ধে। লক্ষ্য করা গেছে, নির্বাচনের সময় হলেই পেট্রোপণ্যের দাম বাড়ানো বন্ধ রাখে সরকার। নির্বাচন মিটলেই ফের দাম বাড়ানো শুরু হয়।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in