LS: মণিপুর নিয়ে প্রধানমন্ত্রীর প্রতিক্রিয়া চেয়ে অনড় বিরোধীরা - কাল পর্যন্ত মুলতুবি লোকসভার অধিবেশন

দুপুর ২.৩০-এর সময় সংসদের অধিবেশন যখন শুরু হলে অমিত শাহ বলেন সরকার মণিপুর সঙ্কট নিয়ে আলোচনা করতে রাজী। যদিও বিরোধীরা লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতিক্রিয়া চেয়ে তাঁদের অবস্থানে অনড় থাকেন।
লোকসভার অধিবেশন
লোকসভার অধিবেশনছবি আইএএনএস ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

মণিপুরের পরিস্থিতি নিয়ে কংগ্রেস সহ বিরোধীদের চাপের মুখে দুদিনের জন্য মুলতুবি হয়ে গেল লোকসভার অধিবেশন। এদিন মণিপুরের পরিস্থিতি নিয়ে আলোচনা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতিক্রিয়া চেয়ে বিরোধীরা লাগাতার বিক্ষোভ দেখানোর পর এই সিদ্ধান্ত নেন স্পীকার ওম বিড়লা।

এদিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অধিবেশনে উপস্থিত ছিলেন। দুপুর ২.৩০-এর সময় সংসদের অধিবেশন যখন শুরু হয় তখন তিনি জানান সরকার মণিপুর সঙ্কট নিয়ে আলোচনার জন্য প্রস্তুত। যদিও বিরোধীরা লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতিক্রিয়া চেয়ে তাঁদের অবস্থানে অনড় থাকেন।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রতিবাদী বিরোধীদের আলোচনার জন্য আহ্বান জানান, কারণ এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় এবং সেখানকার সংবেদনশীল পরিস্থিতির বাস্তবতা জানা উচিত। বিরোধীরা কেন মণিপুর নিয়ে আলোচনা করতে আগ্রহী নয় তা নিয়ে তিনি বিস্ময় প্রকাশ করেন।

যদিও স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের পরেও মণিপুর ইস্যুতে লোকসভায় মোদির প্রতিক্রিয়া চেয়ে বিরোধীরা তাদের অবস্থানে অনড় থাকেন।

এমনকি স্পিকার ওম বিড়লা স্বরাষ্ট্রমন্ত্রীকে মণিপুর নিয়ে আলোচনা শুরু করার অনুমতি দেওয়ার জন্য বিরোধীদের কাছে অনুরোধ জানান। কারণ স্বরাষ্ট্র মন্ত্রক হল রাজ্যের বিরাজমান পরিস্থিতির জন্য সংশ্লিষ্ট মন্ত্রক।

স্পীকার ওম বিড়লা বলেন, “বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর প্রতিক্রিয়া চাওয়ার মাধ্যমে বিরোধীরা একটি নতুন ধারা প্রতিষ্ঠার চেষ্টা করছে, যা ঠিক নয়।”

এরপরেও কংগ্রেস নেতৃত্বাধীন বিরোধীরা লাগাতার স্লোগান দিতে থাকলে, স্পীকার আগামীকাল পর্যন্ত অধিবেশন স্থগিত করে দেন।

বিরোধীদের বারবার প্রতিবাদের জেরে এর আগেও এদিন একাধিকবার অধিবেশন মুলতবি করতে হয়। বিরোধীদের হট্টগোলের কারণে লোকসভায় মাত্র কয়েকটি বিল পেশ করা যায় এবং প্রশ্নোত্তর পর্ব চলে মাত্র আধ ঘণ্টা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in