লকডাউন বাড়ল মুম্বইয়ে, জোগানের অভাবে প্রভাব পড়বে টিকাকরণে

মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে বুধবার জানান, করোনা পরিস্থিতি নিয়ে মন্ত্রিসভার বৈঠকে আলোচনা হয়। করোনা পরিস্থিতির সব দিক বিবেচনা করে সব সদস্যই লকডাউন আরও ১৫ দিন বৃদ্ধির পক্ষেই মত দিয়েছেন।
লকডাউন বাড়ল মুম্বইয়ে, জোগানের অভাবে প্রভাব পড়বে টিকাকরণে
মুম্বাই ফাইল ছবি সংগৃহীত

করোনার সংক্রমণ কিছুতেই বাগে আনা যাচ্ছে না। তাই আরও ১৫ দিন বাড়ল মহারাষ্ট্রের লকডাউন। মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী বুধবার এই ঘোষণা করেন। মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে বুধবার সাংবাদিকদের জানান, করোনা পরিস্থিতি নিয়ে মন্ত্রিসভার বৈঠকে আলোচনা হয়। করোনা পরিস্থিতির সব দিক বিবেচনা করে সব সদস্যই লকডাউন আরও ১৫ দিন বৃদ্ধির পক্ষেই মত দিয়েছেন।

২২ এপ্রিল থেকে শুরু হওয়া লকডাউন ১ মে শেষ হওয়ার কথা ছিল। সেটাকে আরও ১৫ দিন বাড়ানোর সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। এদিকে, পর্যাপ্ত ভ্যাকসিনের অভাবে ১ মে থেকে রাজ্যে ১৮ থেকে ৪৫ বছরের নাগরিককে টিকা দেওয়া সম্ভব হবে না বলে জানা গিয়েছে।

টোপে দাবি করেছেন, মহারাষ্ট্রে টিকা দেওয়ার জন্য সব রকম পরিকাঠামো তৈরি আছে। কিন্তু পর্যাপ্ত পরিমাণ টিকাই নেই তাঁদের হাতে। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ইতিমধ্যেই টিকা উৎপাদনকারী বিভিন্ন কোম্পানির সঙ্গে কথা বলছেন। আগামি ৩ দিনের মধ্যে রাজ্যে এসে পড়বে ৫ লাখ ডোজ। শুধুমাত্র সরকারি কেন্দ্রগুলোতেই এই পরিষেবা পাওয়া যাবে। ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের জন্য টিকাকরণে আলাদা কেন্দ্র করা হবে বলেও জানিয়েছেন টোপে।

যদিও পর্যাপ্ত টিকা না থাকার কারণে বেশ কিছু শহরে টিকাকরণ আটকে রয়েছে বল জানা গিয়েছে। এরওপর লকডাউন বৃদ্ধি হওয়ায় টিকার জোগান নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। আগামি ১ তারিখ থেকে নতুন করে ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে টিকাকরণের কথা বলা হয়েছে, টিকার জোগানের অভাবে তা কিছু জায়গায় বিঘ্নিত হতে পারে বলেও মনে করছেন মুম্বইবাসীরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in