LK Advani: ভারতরত্ন পাচ্ছেন লালকৃষ্ণ আডবাণী, প্রবীণ নেতাকে ফোন করে শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

People's Reporter: প্রধানমন্ত্রী মোদী লেখেন, “আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছে, শ্রী লালকৃষ্ণ আডবানিজিকে ভারতরত্ন সম্মানে ভূষিত করা হচ্ছে। আমি তাঁকে অভিনন্দন জানিয়েছি।"
ভারতরত্ন পাচ্ছেন লালকৃষ্ণ আডবাণী
ভারতরত্ন পাচ্ছেন লালকৃষ্ণ আডবাণীছবি মোদীর এক্স হ্যান্ডেল

ভারতরত্ন পাচ্ছেন বিজেপির প্রবীণ নেতা তথা প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী লালকৃষ্ণ আডবাণী। শনিবার সকালে এক্স হ্যান্ডেলে পোষ্ট করে একথা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি নিজে আডবাণীকে ফোন করে অভিনন্দনও জানিয়েছেন বলে জানা গেছে।

এদিন নিজের এক্স হ্যান্ডেলে পোষ্ট করে প্রধানমন্ত্রী বলেন, লালকৃষ্ণ আডবাণী সবচেয়ে সম্মানিত রাষ্ট্রনায়ক ছিলেন। ভারতের উন্নয়নে তাঁর অবদান ছিল অসামান্য। মোদী লেখেন, “আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছে, শ্রী লালকৃষ্ণ আডবাণীজিকে ভারতরত্ন সম্মানে ভূষিত করা হচ্ছে। আমি তাঁকে অভিনন্দন জানিয়েছি। তিনি দেশের অন্যতম সম্মানীয় রাষ্ট্রনায়ক। দেশের উন্নতির প্রতি তাঁর অবদান অনস্বীকার্য।“

মোদী আরও লেখেন, "তিনি তাঁর জীবনে উপ-প্রধানমন্ত্রী হিসাবে জাতির সেবা করেছেন। তিনি আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রীও ছিলেন। তাঁর সংসদীয় হস্তক্ষেপ সবসময়ই অনুকরণীয়, সমৃদ্ধ অন্তর্দৃষ্টিতে পূর্ণ।"

লালকৃষ্ণ আডবাণী, অটল বিহারী বাজপেয়ী সরকারের আমলে উপ-প্রধানমন্ত্রী ছিলেন। পাশাপাশি বেশ কয়েকটি মন্ত্রণালয়ের নেতৃত্ব দিয়েছেন। তিনি ১৯৭০ থেকে ২০১৯ সাল পর্যন্ত সংসদের উভয় কক্ষের সদস্য ছিলেন। বাবরি মসজিদ ভেঙে রাম মন্দির গড়ার আন্দোলনে উল্লেখযোগ্য ভুমিকা ছিল তাঁর।

ভারতরত্ন পাচ্ছেন লালকৃষ্ণ আডবাণী
জল্পনার অবসান, আনুষ্ঠানিকভাবে রাজনীতির ময়দানে পা থালাপতি বিজয়ের, লোকসভায় লড়বেন?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in