আরিয়ান খানের মত আমাকেও ফাঁসানো হচ্ছে, বিষ্ফোরক অভিযোগ ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর

বিজেপির বক্তব্য, হেমন্ত সোরেন, যিনি খনি মন্ত্রকের দায়িত্বেও রয়েছেন, ইজারা কেড়ে নেওয়ার জন্য নিজের ক্ষমতার অপব্যবহার করেছেন।
হেমন্ত সোরেন
হেমন্ত সোরেনগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

আরিয়ান খানের মত মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে বলে বিষ্ফোরক অভিযোগ করলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। আগামী ১০ জুন ঝাড়খন্ডে রাজ্যসভার নির্বাচন। সেই প্রসঙ্গেই প্রায় টানা সওয়া এক ঘন্টা সোনিয়া গান্ধী-র সঙ্গে বৈঠকে ছিলেন হেমন্ত সোরেন। বৈঠকের পর সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করলে সেই প্রশ্নের জবাবে হেমন্ত বাবু এই অভিযোগ করেন।

এ প্রসঙ্গে হেমন্ত সোরেন জানান, "এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আমার বিরুদ্ধে যে মামলা করেছে সেটা আরিয়ান খানের বিরুদ্ধে যে রকম দোষ প্রমাণের চেষ্টা করা হয়েছে, সেইরকম। না ইডির ওয়েবসাইটে না প্রকাশ্যে তদন্তের অগ্রগতি সম্বন্ধে জানাতে পেরেছে।"

হেমন্ত বাবুর বিরুদ্ধে অভিযোগ, ক্ষমতার অপব্যবহার করে গত বছর জুনে মাসে রাঁচি জেলায় একটি ০.৮৮ একর পাথর খাদানের ইজারা হেমন্ত সোরেন নিয়েছিলেন। এই অভিযোগ তুলেছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা রঘুবর দাস। গত ফেব্রয়ারি মাসে রাজ্যপালের সাথে সাক্ষাৎ করে এই অভিযোগের প্রমাণ হিসেবে বেশ কিছু নথি তাঁকে জমা দেন রঘুবর দাস। সেই নথি খতিয়ে দেখার পর নির্বাচন কমিশনকে হেমন্ত সোরেনের বিরুদ্ধে তদন্ত করার নির্দেশ দিয়েছিলেন রাজ্যপাল। কমিশন ঝাড়খণ্ড সরকারের কাছ থেকে এই বিষয়ে বিস্তারিত তথ্য চেয়েছে। উল্লেখ্য, ২০১৯ সাল থেকে কংগ্রেসের সাথে মিলে জোট সরকার চালাচ্ছেন ঝাড়খণ্ড মুক্তি মোর্চা নেতা হেমন্ত সোরেন।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯ সালে বিজেপিকে পরাজিত করে ঝাড়খণ্ডে ক্ষমতায় আসে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা ও কংগ্রেস জোট। মুখ্যমন্ত্রী হন হেমন্ত সোরেন। সম্প্রতি তাঁর বিরুদ্ধে খনি বন্টন প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ তোলে বিজেপি।

বিজেপির বক্তব্য, হেমন্ত সোরেন, যিনি খনি মন্ত্রকের দায়িত্বেও রয়েছেন, ইজারা কেড়ে নেওয়ার জন্য নিজের ক্ষমতার অপব্যবহার করেছেন। হেমন্ত সোরেনের বিধায়ক পদ বাতিলের দাবি তুলেছে তারা। ঝাড়খণ্ড হাইকোর্টেও এই নিয়ে একটি মামলা দায়ের হয়েছে। কিন্তু অভিযোগ মিথ্যা এবং তাঁকে ফাঁসানো হচ্ছে বলে দাবি করেছেন সোরেন।

এর পাশাপাশি আরও জানা গেছে, সোনিয়া গান্ধীর সাথে দীর্ঘক্ষণ বৈঠকের পর হেমন্ত সোরেন সাংবাদিকদের জানান - কংগ্রেসকে ত্যাগ করার কোনও সম্ভাবনাই নেই। আগামী নির্বাচনে রাজ্যসভার প্রার্থী তালিকা ঘোষণা করা হবে রাঁচি থেকেই।

হেমন্ত সোরেন
Mumbai Drugs Case: আরিয়ান খান-এর জামিনের নির্দেশ প্রকাশিত - ষড়যন্ত্রের কোনো প্রমাণ নেই

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in