Lightning: সেলফি নেওয়ার সময় বজ্রপাত, ১১ জনের মৃত্যু রাজস্থানে

আমের প‍্যালেসের‌ ঘটনা ছাড়াও এদিন রাজস্থানের বিভিন্ন জায়গায় বজ্রপাতের কারণে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। উত্তরপ্রদেশের একাধিক জায়গায় বজ্রপাতে ২ কিশোর সহ মোট ১০ জনের মৃত্যু হয়েছে গতকাল।
Lightning: সেলফি নেওয়ার সময় বজ্রপাত, ১১ জনের মৃত্যু রাজস্থানে
প্রতীকী ছবি

বাজ পড়ে ১১ জনের মর্মান্তিক মৃত্যু হলো‌ রাজস্থানে। আরো বহু লোক আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে জয়পুরের আমের প‍্যালেসের কাছে। জানা গেছে সেলফি তোলার সময় এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে।

রবিবার রাজস্থানে প্রবল বৃষ্টিপাত হয়। স্থানীয় সূত্রে খবর, বৃষ্টি থেকে বাঁচতে আমের প‍্যালেসের কাছে থাকা ওয়াচ টাওয়ারে আশ্রয় নিয়েছিলেন প্রায় ৩০ জন মানুষ। ওয়াচ টাওয়ারের ভেতরে দাঁড়িয়েই সেলফি তুলছিলেন কয়েকজন। সেইসময় বাজ পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ১১ জনের এবং আহত হয়েছেন অনেকে। অনেকে আতঙ্কে ওয়াচ টাওয়ার থেকে লাফিয়ে নামতে গিয়ে আহত হয়েছেন।

এই‌ ঘটনায় শোক প্রকাশ করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলত। মৃতদের পরিবারের জন্য ৫ লাখ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছেন তিনি। আহতদেরও ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

আমের প‍্যালেসের‌ ঘটনা ছাড়াও এদিন রাজস্থানের বিভিন্ন জায়গায় বজ্রপাতের কারণে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কোটায় ৪ জন ও ঢোলপুরে ৩ জনের মৃত্যু হয়েছে। বরণ ও ঝালওয়ারে একজন করে মারা গেছেন।

রাজস্থান ছাড়াও এদিন উত্তরপ্রদেশের একাধিক জায়গায় বজ্রপাতের ঘটনা ঘটেছে। ২ কিশোর সহ মোট ১০ জনের মৃত্যু হয়েছে রাজ‍্যে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in