LIC Share Crash: ৭০০-র নিচে এলআইসির শেয়ার দর, বিনিয়োগকারীদের ক্ষতি দেড় লক্ষ কোটি টাকা!

সোমবার দিনের শেষে এলআইসির শেয়ারের দাম দাঁড়িয়েছিল ৬৬৮ টাকা ২০ পয়সা। মঙ্গলবার, সকালে বাজার খুললে এলআইসি'র শেয়ার দাঁড়ায় ৬৬৪ টাকা ১০ পয়সা। দুপুর ২ টা নাগাদ কিছুটা বেড়ে তা পৌঁছায় ৬৭২ টাকা ২০ পয়সায়।
LIC Share Crash: ৭০০-র নিচে এলআইসির শেয়ার দর, বিনিয়োগকারীদের ক্ষতি দেড় লক্ষ কোটি টাকা!
ছবি প্রতীকী ছবি সংগৃহীত

সময় মোটেও ভালো যাচ্ছে না এলআইসি (LIC)-র বিনিয়োগকারীদের। চলতি সপ্তাহের শুরুতেই ধাক্কা খেয়েছে শেয়ার বাজার। এলআইসির শেয়ারের দাম ২৯.৫৯ শতাংশ কমে ৭০০ টাকার নীচে নেমে এসেছে। ফলে এই স্টকটিতে ১.৬৪ লক্ষ কোটি টাকা হারিয়েছেন বিনিয়োগকারীরা।

সোমবার দিনের শেষে এলআইসির শেয়ারের দাম দাঁড়িয়েছিল ৬৬৮ টাকা ২০ পয়সা। মঙ্গলবার, সকালে বাজার খুললে এলআইসি'র শেয়ার দাঁড়ায় ৬৬৪ টাকা ১০ পয়সা। দুপুর ২ টা নাগাদ কিছুটা বেড়ে তা পৌঁছায় ৬৭২ টাকা ২০ পয়সায়। যেখানে, গত ১৭ মে এলআইসি'র আইপিও (IPO)-র ইস্যু মূল্য ছিল ৯৪৯ টাকা। ১৭ মে শেয়ার বাজারে নথিভুক্ত হয় এলআইসি-র শেয়ার।

আইপিও-র দাম অনুসারে, তালিকাভুক্তির সময় এলআইসির মার্কেট ক্যাপিটাল ছিল ৬.২৪ লক্ষ কোটি টাকা। কিন্তু, বর্তমানে তা ৪.২৬ লক্ষ কোটি টাকায় নেমে এসেছে৷ অর্থাৎ এক মাসেরও কম সময়ে এলআইসির বিনিয়োগকারীরা ১.৬৪ লক্ষ কোটি টাকার ক্ষতির মুখে পড়েছেন।

বিশ্ব ও দেশীয় বাজারে ব্যাপক বিক্রির চাপের কারণে এলআইসিতে আরও বেশি বিক্রি হতে পারে বলে অনুমান করা হচ্ছে। এর প্রভাব আজ স্পষ্টভাবে দেখতে পাওয়া যাচ্ছে এলআইসি'র শেয়ারে। তবে আগামী দিনে অ্যাঙ্কর বিনিয়োগকারীরা এলআইসি'র স্টক থেকে নিজেদের সরিয়ে নেন, তাহলে ভবিষ্যতে আরও পতন দেখতে পাওয়া যাবে এই স্টকে।

ছবি প্রতীকী
LIC Share: এলআইসি-র শেয়ারের দামে সর্বাধিক পতন, কমলো মার্কেট ক্যাপিটালাইজেশন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in