Karnataka: সরকারী হাসপাতালকে বেসরকারীকরণের চেষ্টা চালাচ্ছে বিজেপি সাংসদ তেজস্বী, অভিযোগ বামেদের

কর্ণাটক স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের স্টাফ এবং ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি এইচ.ভি. অনন্ত সুব্বারাও বলেন, KSRTC-র কর্মীদের জন্য সরকারি হাসপাতালকে বেসরকারীকরণের জন্য চাপ দিচ্ছেন তেজস্বী সূর্য।
বিজেপি সাংসদ তেজস্বী সূর্য
বিজেপি সাংসদ তেজস্বী সূর্যফাইল ছবি সংগৃহীত

সরকারী এক হাসপাতালকে বেসরকারীকরণের চেষ্টা চলছে বিজেপি শাসিত কর্ণাটকে। আর এই চেষ্টা করছেন বিজেপি সাংসদ তথা যুব মোর্চার সভাপতি তেজস্বী সূর্য। সোমবার, এমনই চাঞ্চল্যকর দাবি করেছে বাম সংগঠনগুলি।

কর্ণাটক স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (KSRTC) স্টাফ এবং ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি এইচ.ভি. অনন্ত সুব্বারাও অভিযোগের সুরে বলেন, KSRTC-র কর্মীদের জন্য সরকারি হাসপাতালকে বেসরকারীকরণের জন্য মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই এবং সরকারী আধিকারিকদের চাপ দিচ্ছেন তেজস্বী সূর্য।

তিনি জানান, KSRTC-র কর্মীদের চিকিৎসার জন্য বেঙ্গালুরুর জয়নগর এলাকায় হাসপাতাল স্থাপন করেছে সরকার। কয়েক দশক ধরে এখানে চিকিৎসার সুবিধা পাচ্ছেন KSRTC-এর হাজার হাজার কর্মীরা।

অনন্ত সুব্বারাও বলেন, 'হাসপাতালটিকে ৩০ বছরের জন্য ভাসাভি গ্রুপকে লিজে দিতে চাইছেন তেজস্বী সূর্য। হাসপাতালে ডায়ালিসিস সেন্টার গড়ার পাশাপাশি হাসপাতালটি আধুনিকীকরণের দাবি করা হয়েছে।'

তিনি জানান, 'হাসপাতালে কোনও সংস্থা যদি ৩০ বছর সার্ভিস দেওয়ার সুযোগ পায়, তাহলে পরবর্তী কালে সেই সংস্থার প্রতি বাকিদের আগ্রহ বাড়বে। সেটাই চান তেজস্বী সূর্য। এ ভাবেই হাসপাতালকে বেসরকারীকরণের পরিকল্পনা করছে।'

যদিও, এসআরটিসি হাসপাতালকে লিজ দেওয়ার চেষ্টা এবং সরকারী আধিকারিকদের উপর চাপ প্রয়োগের অভিযোগ উড়িয়ে দিয়েছেন বিজেপি সাংসদ তেজস্বী সূর্য।

with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in