Lakhimpur Kheri: বিক্ষোভরত কৃষকদের চাপা দেবার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল
লখিমপুর খেরির ঘটনাছবি গুরপ্রীত সিং-এর পোষ্ট করা ভাইরাল হওয়া ভিডিও থেকে স্ক্রিনশট

Lakhimpur Kheri: বিক্ষোভরত কৃষকদের চাপা দেবার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

গতকাল থেকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা যাচ্ছে একটি এসইউভি গাড়ি কৃষকদের ধাক্কা মেরে চাপা দিয়ে চলে যাচ্ছে। যদিও এখনও পর্যন্ত এই ভিডিওর সত্যতা যাচাই করেনি পুলিশ।

লখিমপুর খেরিতে গাড়ি চাপা দিয়ে চার কৃষককে হত্যার ঘটনায় চাঞ্চল্য ছড়ালো এক ভিডিও। যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল। ২৫ সেকেন্ডের এই ভিডিও ঘিরে সরগরম রাজনৈতিক মহল।

গতকাল থেকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা যাচ্ছে একটি এসইউভি গাড়ি কৃষকদের ধাক্কা মেরে চাপা দিয়ে চলে যাচ্ছে। যদিও এখনও পর্যন্ত এই ভিডিওর সত্যতা যাচাই করেনি পুলিশ। পিপলস রিপোর্টারের পক্ষ থেকেও এই ভিডিওর সত্যতা যাচাই করা হয়নি।

গত রবিবার লখিমপুর খেরির ঘটনায় নিয়ে ইতিমধ্যেই একাধিক দাবি পাল্টা দাবি উঠে এসেছে। যদিও ভাইরাল হওয়া এই ভিডিও অনুসারে স্পষ্টই দেখা যাচ্ছে গাড়িটি কৃষকদের ধাক্কা দিয়েছে। যদিও গাড়ির চালক কে ছিলেন তা এই ভিডিওতে স্পষ্ট নয়। গত রবিবারের ঘটনায় এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। এই ঘটনার পরেই কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলের বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়েছে।

যদিও মন্ত্রী অজয় মিশ্র জানিয়েছেন তিনি এই এফআইআর প্রসঙ্গে কিছুই জানেন না। তিনি আরও দাবি করেছেন ঘটনার সময় তাঁর ছেলে ওই অঞ্চলে ছিলো না। অন্যদিকে কৃষকদের দাবি মন্ত্রীর ছেলেই গাড়ি চালাচ্ছিলেন।

রবিবার সকাল থেকেই লখিমপুরের তিনকুনিয়া এলাকায় হাজার হাজার কৃষক উত্তরপ্রদেশ সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর জন্য জড়ো হয়েছিলেন। তিনকুনিয়ার বানভির গ্রামে একটি কর্মসূচিতে যোগ দেওয়ার কথা ছিল উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য্যের। কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র, যিনি এই এলাকারই বাসিন্দা, তিনি এই অনুষ্ঠানের আয়োজন করেছিলেন।

কিন্তু কৃষকরা নিকটবর্তী হেলিপ‍্যাড দখল‌ করে রাখায় সড়কপথে লখিমপুর আসেন কেশব মৌর্য‍্য। তিনি টিকুনিয়া পৌঁছতেই কৃষকরা কালো‌ পতাকা হাতে প্রবল বিক্ষোভ দেখাতে শুরু করেন। তখনই একটি গাড়ি যাতে কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে ও তাঁর আত্মীয়রা ছিলেন, সেটি কৃষকদের ওপর দিয়ে চলে যায় বলে অভিযোগ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in