Lakhimpur Kheri: "এই ভিডিও যে কারোর আত্মাকে নড়িয়ে দেবে" - বিজেপি সাংসদের ট্যুইটে খেরির ঘটনা

লখিমপুর খেরিতে বিক্ষোভরত কৃষকদের গাড়ি চাপা দিয়ে হত‍্যার ভিডিও নিজের ট‍্যুইটারে শেয়ার করলেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী। বিজেপি সাংসদের কথায় "এই ভিডিও যে কারোর আত্মাকে নাড়িয়ে দেবে।"
বিজেপি সাংসদ বরুণ গান্ধী
বিজেপি সাংসদ বরুণ গান্ধী ফাইল ছবি সংগৃহীত

লখিমপুর খেরিতে বিক্ষোভরত কৃষকদের গাড়ি চাপা দিয়ে হত‍্যার ভিডিও নিজের ট‍্যুইটারে শেয়ার করলেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী। সোমবার প্রকাশিত ২৫ সেকেন্ডের এই মর্মান্তিক হৃদয় বিদারক ভিডিও ইতিমধ্যেই ভাইরাল। বিজেপি সাংসদের কথায় "এই ভিডিও যে কারোর আত্মাকে নাড়িয়ে দেবে।"

গতকালই লখিমপুরের ঘটনায় সিবিআই তদন্তের দাবি তুলেছিলেন বরুণ গান্ধী, যেই ঘটনার মূল অভিযুক্ত তাঁরই দলের এক নেতার ছেলে। আজ এই ভিডিও শেয়ার করে দোষীদের অবিলম্বে গ্রেফতারের দাবি তুললেন তিনি।

নিজের ট‍্যুইটারে এই ভিডিও শেয়ার করে উত্তরপ্রদেশের পিলভিটের সাংসদ বরুণ গান্ধী লিখেছেন, "লখিমপুর খেরিতে ইচ্ছাকৃতভাবে কৃষকদের গাড়ির নীচে পিষে মারার এই ভিডিও যে কারো আত্মাকে নাড়িয়ে দেবে। পুলিশের এই ভিডিওটি দেখা উচিত এবং গাড়ির মালিক, গাড়িতে বসা ব‍্যক্তিদের এবং এই ঘটনার সাথে জড়িত অন্যান্য ব‍্যক্তিদের অবিলম্বে গ্রেফতার করা উচিত।"

ট্রাক্টর টু ট‍্যুইটার নামের একটি ট‍্যুইটার অ‍্যাকাউন্ট থেকে ২৫ সেকেন্ডের ওই ভিডিওটি ট‍্যুইটারে প্রথম শেয়ার করা হয়। ট‍্যুইটার অ‍্যাকাউন্টটি নিজেকে কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনকারী কৃষকদের সোশ্যাল মিডিয়ায় সমর্থনকারী হিসেবে বর্ণনা করেছেন।

ভিডিওতে দেখা যাচ্ছে বিক্ষোভকারীরা মাঠের পাশের রাস্তা দিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। সেই সময় পিছন থেকে একটি ধূসর রঙের SUV গাড়ি দ্রুতগতিতে এসে তাঁদের পিষে দিয়ে চলে যায়। গাড়ির ধাক্কায় কয়েকজন রাস্তার পাশে ছিটকে পড়ে কাতরাচ্ছেন। এই ঘটনায় চার কৃষক ও এক সাংবাদিক সহ মোট ৯ জনের মৃত্যু হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় সিংয়ের ছেলে আশিষ সিংয়ের ছেলে ও তাঁর আত্মীয়রা ওই গাড়িতে ছিল বলে অভিযোগ। আশীষ সিংয়ের বিরুদ্ধে ইতিমধ্যেই খুনের অভিযোগে মামলা দায়ের হয়েছে। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত একজনকেও গ্রেফতার করেনি পুলিশ।

সম্ভবত বরুণ গান্ধীই একমাত্র বিজেপি নেতা যিনি এই মর্মান্তিক ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন। নিহত কৃষকদের শহিদের মর্যাদা দিয়ে তাঁদের শ্রদ্ধা জানিয়েছেন এবং সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in