Lakhimpur Kheri: প্রশাসনের অনুমতি ছাড়াই নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে যাবেন রাহুল

রাহুলের সঙ্গে থাকার কথা ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি, রাজস্থানের তরুন কংগ্রেস নেতা সচিন পাইলটের।
Lakhimpur Kheri: প্রশাসনের অনুমতি ছাড়াই নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে যাবেন রাহুল
ফাইল চিত্র

এখনও উত্তপ্ত উত্তরপ্রদেশের লখিমপুর খেরি। কৃষক মৃত্যুর ঘটনায় গত কয়েকদিন ধরে আলোচনার কেন্দ্রবিন্দু লখিমপুর। এবার সেই লখিমপুরে নিহতদের পরিবারের সাথে দেখা করার জন্য যাবেন রাহুল গান্ধী। যদিও যোগী প্রশাসন এই সফরের অনুমতি এখনও দেয়নি। আইন শৃঙ্খলার দোহাই দিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ। কংগ্রেস নেতৃত্ব অবশ্য অনড়। অনুমতি ছাড়াই লখিমপুর পৌঁছাতে তাঁরা বদ্ধপরিকর।

রাহুলের সঙ্গে থাকার কথা ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি, রাজস্থানের তরুন কংগ্রেস নেতা সচিন পাইলটের। এদিনের সাংবাদিক বৈঠক থেকে কেন্দ্রকে তোপ দাগেন রাহুল। তাঁর কথায়, “কৃষকদের উপর পরিকল্পিত হামলা এটা। তাদের জিপ দিয়ে পিষে দিচ্ছে মোদি সরকার। আমার পরিবারের উপর জুলুম করলেও কৃষকদের নিয়ে আমরা কথা বলবই।”

কংগ্রেস অভিযোগ করেছে প্রিয়ঙ্কা গান্ধী বঢরার গতিবিধির উপর নজর রাখতে ব্যবহার করা হচ্ছে ড্রোন। উত্তরপ্রদেশের লখিমপুর খেরি যাওয়ার চেষ্টা করলে তাঁকে আটক করে পুলিশ। তখন থেকে প্রায় তিরিশ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও তিনি আটক আছেন। ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল ড্রোনের ভিডিও প্রকাশ করে টুইটে বলেছেন, 'কে দায়িত্ব নেবে? এটা কার ড্রোন এবং কেন?'

প্রসঙ্গত, রবিবার সকাল থেকেই লখিমপুরের তিনকুনিয়া এলাকায় হাজার হাজার কৃষক উত্তরপ্রদেশ সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর জন্য জড়ো হয়েছিলেন। তিনকুনিয়ার বানভির গ্রামে একটি কর্মসূচিতে যোগ দেওয়ার কথা ছিল উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য্যের। কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র, যিনি এই এলাকারই বাসিন্দা, তিনি এই অনুষ্ঠানের আয়োজন করেছিলেন।

কিন্তু কৃষকরা নিকটবর্তী হেলিপ‍্যাড দখল‌ করে রাখায় সড়কপথে লখিমপুর আসেন কেশব মৌর্য‍্য। তিনি টিকুনিয়া পৌঁছতেই কৃষকরা কালো‌ পতাকা হাতে প্রবল বিক্ষোভ দেখাতে শুরু করেন। তখনই একটি গাড়ি যাতে কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে ও তাঁর আত্মীয়রা ছিলেন, সেটি কৃষকদের ওপর দিয়ে চলে যায় বলে অভিযোগ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in