Lakhimpur Kheri: আশীষ মিশ্রের জামিনের আবেদনের জবাব দিতে উত্তরপ্রদেশকে ২ সপ্তাহ সময় শীর্ষ আদালতের

বিচারপতি বি আর গাভাই ও বি ভি নাগারথনার বেঞ্চ জানিয়েছে আগামী ৭ নভেম্বর এই শুনানি হবে। মিশ্রের প্রতিনিধিত্বকারী সিনিয়র অ্যাডভোকেট মুকুল রোহাতগি জানিয়েছেন এই বিষয়ে ইতিমধ্যেই নোটিশ জারি করা হয়েছে।
আশিষ মিশ্র
আশিষ মিশ্রগ্রাফিক্স - নিজস্ব

কেন্দ্রীয় মন্ত্রী অজয় ​​মিশ্র টেনির ছেলে লখিমপুর খেরি হিংসা মামলার প্রধান অভিযুক্ত আশিস মিশ্রের দায়ের করা জামিনের আবেদনের জবাব দেওয়ার জন্য সুপ্রিম কোর্ট সোমবার উত্তরপ্রদেশ সরকারকে দুই সপ্তাহ সময় দিয়েছে।

বিচারপতি বি আর গাভাই এবং বি ভি নাগারথনার এক বেঞ্চ জানিয়েছে আগামী ৭ নভেম্বর এই বিষয়ে শুনানি হবে। মিশ্রের প্রতিনিধিত্বকারী সিনিয়র অ্যাডভোকেট মুকুল রোহাতগি জানিয়েছেন এই বিষয়ে ইতিমধ্যেই নোটিশ জারি করা হয়েছে।

২৬শে জুলাই, এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চ মিশ্রের জামিনের আবেদন গ্রহণ করতে অস্বীকার করে। এর আগে গত ১৮ এপ্রিল, সুপ্রিম কোর্ট মিশ্রকে দেওয়া জামিন বাতিল করে এবং তাকে এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেয়।

তৎকালীন প্রধান বিচারপতি এন ভি রমনার নেতৃত্বে (এখন অবসরপ্রাপ্ত) এবং বিচারপতি সূর্য কান্ত এবং হিমা কোহলির সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ এলাহাবাদ হাইকোর্টকে মিশ্রকে জামিন দেওয়া উচিত কিনা তা নতুন করে পরীক্ষা করতে বলে।

শীর্ষ আদালত জানায়, হাইকোর্ট ১০ ফেব্রুয়ারী আদেশটি পাস করার ক্ষেত্রে, মিশ্রকে জামিন দেওয়ার জন্য, ভুক্তভোগীদের ন্যায্য এবং কার্যকর শুনানি অস্বীকার করে "খুব তাড়াহুড়ো" দেখিয়েছিল।

এই মামলায় গত বছরের ৯ অক্টোবর গ্রেফতার হন আশিস মিশ্র। ৩ অক্টোবর, ২০২১-এ, কৃষকদের বিক্ষোভ চলাকালীন সংঘর্ষে লখিমপুর খেরিতে চার কৃষক সহ আটজন নিহত হন। লখিমপুর খেরিতে মিশ্রের একটি গাড়ির ধাক্কায় নিহত কৃষকদের পরিবারের সদস্যরা মিশ্রার জামিনকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে অভিযোগ জানান।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in