Lakhimpur Kheri: এলাহাবাদ হাইকোর্টে মূল অভিযুক্ত আশিস মিশ্রের জামিনের আবেদন খারিজ

মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিষ মিশ্রের জামিনের আবেদন খারিজ করেছে আদালত। ২০২১-এর লখিমপুর খেরি হত্যাকান্ডে অন্যতম প্রধান অভিযুক্ত আশিষ মিশ্র।
লখিমপুর খেরি ঘটনায় মূল অভিযুক্ত আশিস মিশ্র
লখিমপুর খেরি ঘটনায় মূল অভিযুক্ত আশিস মিশ্রফাইল ছবি সংগৃহীত

লখিমপুর খেরি কান্ডে অভিযুক্ত আশিস মিশ্রের জামিন খারিজ করে দিল এলাহাবাদ হাইকোর্ট। মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিষ মিশ্রের জামিনের আবেদন খারিজ করেছে আদালত। ২০২১-এর লখিমপুর খেরি হত্যাকান্ডে অন্যতম প্রধান অভিযুক্ত আশিষ মিশ্র।

এলাহাবাদ হাইকোর্টের লখনৌ বেঞ্চে বিচারপতি কৃষ্ণা পাহালের নেতৃত্বাধীন বেঞ্চ এদিন জানায়, যদি আশিষ মিশ্রকে জামিন দেওয়া হয় সেক্ষেত্রে তিনি সাক্ষীদের প্রভাবিত করতে পারেন।

এর আগে গত ফেব্রুয়ারিতে এলাহাবাদ হাইকোর্টের লখনৌ বেঞ্চ আশিষ মিশ্রের জামিন মঞ্জুর করে। যদিও গত এপ্রিল মাসে সুপ্রিম কোর্ট এই নির্দেশ খারিজ করে এবং এলাহাবাদ হাইকোর্টকে এই সিদ্ধান্ত পুনঃবিবেচনা করার নির্দেশ দেয়। এরপরেই আশিষ মিশ্রের পক্ষ থেকে নতুনভাবে জামিনের আবেদন করা হয়।

ইতিমধ্যেই এই ঘটনায় ১৪জন অভিযুক্তের বিরুদ্ধে প্রায় ৫০০০ পাতার চার্জশিট পেশ করেছে সিট।

উল্লেখ্য, গত বছরের অক্টোবর মাসে লখিমপুর খেরির ঘটনায় চার কৃষক এবং সাংবাদিক নিহত হন। তিন কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভরত কৃষকদের ওপর দিয়ে গাড়ি চালিয়ে দেবার অভিযোগ ওঠে কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আশিষ মিশ্রের বিরুদ্ধে। অভিযোগ একটি গাড়ির সামনের আসনে বসে ছিলেন আশিষ মিশ্র।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in