Kerala: পালাক্কাডে SDPI কর্মী খুন, সন্দেহ RSS-এর দিকে

শুক্রবার বিকেলে জুবেইরকে হত্যা করে কিছু দুষ্কৃতী। অভিযোগ আরএসএস আশ্রিত দুষ্কৃতীরা সুবেইরের হত্যাকান্ডের সঙ্গে যুক্ত। পুলিশের প্রাথমিক অনুমান এটি একটি প্রতিশোধমূলক হত্যাকান্ড।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীছবি সংগৃহীত

কেরালার পালাক্কাড জেলার ইল্লাপুল্লিতে খুন হলেন সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টির সক্রিয় কর্মী জুবেইর। শুক্রবার বিকেলে জুবেইরকে হত্যা করে কিছু দুষ্কৃতী। অভিযোগ আরএসএস আশ্রিত দুষ্কৃতীরা জুবেইরের হত্যাকান্ডের সঙ্গে যুক্ত। পুলিশের প্রাথমিক অনুমান এটি একটি প্রতিশোধমূলক হত্যাকান্ড।

শুক্রবার বিকেলে ৪৩ বছর বয়সী জুবেইর ও তাঁর বৃদ্ধ বাবা বশির মসজিদে জুম্মার নামাজে অংশ নেবার পর বাইকে করে বাড়ি ফিরছিলেন। এইসময় একটি গাড়ি বাইকে ধাক্কা দিলে তাঁরা দুজনই নিচে পড়ে যান।

বশির বলেন, এরপরেই চারজন ব্যক্তি দুটি গাড়িতে এসে তাঁর ছেলেকে কুপিয়ে খুন করে এবং একটি গাড়িতে চড়ে পালিয়ে যায়। অন্যটি গাড়িটি ঘটনাস্থলেই ছেড়ে যায়।

বশির আরও বলেন, "আমি অনুমান করছি আমি তাদের দুজনকে চিনতে পারবো।" গতকালের ঘটনায় বাইক থেকে পড়ে গিয়ে সামান্য আঘাত পেয়েছিলেন বশির৷

স্থানীয় এসডিপিআই কর্মীরা অভিযোগ করেছেন যে এটি আরএসএস/বিজেপি জোটের পরিকল্পিত হামলা। পুলিশ ইতিমধ্যেই তামিলনাড়ুতে দল পাঠিয়ে তদন্ত শুরু করেছে। পুলিশের অনুমান, হত্যাকারীরা সেখানেই পালিয়ে গেছে।

নৃশংস এই হত্যাকাণ্ডের পরে, ডিজিপি অনিল কান্ত ১৪টি জেলার পুলিশ প্রধানদের এক নির্দেশ জারি করেন এবং বাহিনী উচ্চ সতর্ক অবস্থায় রয়েছে তা নিশ্চিত করার আহ্বান জানান।

উল্লেখ্য, গত বছরের নভেম্বর মাসে এই এলাকাতেই খুন করা হয় ২৬ বছর বয়সী আরএসএস কর্মী সঞ্জিতকে। অভিযোগ সেই হত্যার সঙ্গে জড়িত ছিলেন এসডিপিআই কর্মীরা। সেই ঘটনা মাথায় রেখে অনুমান করা হচ্ছে এটি একটি প্রতিশোধমূলক হত্যাকাণ্ড।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in