Kerala: BSP প্রার্থীকে নাম প্রত্যাহারের জন্য ২.৫ লক্ষ টাকা, অভিযোগ BJP রাজ্য সভাপতির বিরুদ্ধে

বিজেপির রাজ্য সভাপতি কে সুরেন্দ্রন মঞ্জেস্বরম কেন্দ্র থেকে বিএসপি প্রার্থী কে সুন্দরকে নাম প্রত্যহার করার জন্য একটি স্মার্ট ফোন ও আড়াই লক্ষ টাকা দিয়েছিলেন বলে অভিযোগ করেছেন খোদ বিএসপি প্রার্থী নিজেই।
বিজেপি রাজ্য সভাপতি কে সুরেন্দ্রন ও বিএসপি নেতা কে সুন্দর
বিজেপি রাজ্য সভাপতি কে সুরেন্দ্রন ও বিএসপি নেতা কে সুন্দরছবি দেশাভিমানীর সৌজন্যে

আবারও বিতর্কে কেরল বিজেপির রাজ্য সভাপতি। এবার বিএসপি প্রার্থীকে নাম প্রত্যাহার করার জন্য টাকা দেওয়ার অভিযোগ উঠলো। বিজেপির রাজ্য সভাপতি কে সুরেন্দ্রন মঞ্জেস্বরম কেন্দ্র থেকে বিএসপি প্রার্থী কে সুন্দরকে নাম প্রত্যহার করার জন্য একটি স্মার্ট ফোন ও আড়াই লক্ষ টাকা দিয়েছিলেন বলে অভিযোগ করেছেন খোদ বিএসপি প্রার্থী নিজেই।

বিজেপি রাজ্য সভাপতি সুরেন্দ্রন জিতে গেলে আরও টাকা দেওয়ার আশ্বাস দেওয়া হয়। সাথে একটি মদের দোকানও উপহার হিসাবে দেওয়ার কথা ছিল। এই বিষয়ে পুরো ১৫ লক্ষ টাকার রফা হয়েছিল বলে দাবি সুন্দরের। বিএসপি প্রার্থী নিজেই সাংবাদিকদের জানান যে- ভোটের আগেই স্থানীয় বিজেপি নেতারা তাঁর বাড়িতে উপহার সহ উপস্থিত হন।

কে সুন্দর এরপর তাঁর নাম প্রত্যহার করে নেন। ভোটের আগে প্রায় ৪ দিনের জন্য উধাও হয়ে যান তিনি। বিএসপি নেতৃত্ব বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হন এবং নিখোঁজ ডায়েরিও করেন। অবশেষে কে সুন্দরকে দেখা যায় স্থানীয় বিজেপি অফিসে।

এর আগেও বিজেপি রাজ্য সভাপতির বিরুদ্ধে একই অভিযোগ উঠেছিল। এক ভাইরাল হওয়া অডিও টেপে শোনা গিয়েছিল এনডিএ -তে ফিরে আসার জন্য বিজেপির রাজ্য সভাপতি কে সুরেন্দ্রনের কাছে ১০ কোটি টাকা দাবি করছেন সেখানকার নাম করা আদিবাসী নেতা সিকে জানু। যদিও পরে পুরো বিষয়টি ১০ লাখ টাকায় রফা হয়।

উল্লেখ্য, আদিবাসী আন্দোলনের মুখ জানু গত ৭ মার্চ ঘোষণা করেন, তিনি এপ্রিলে নির্বাচনের আগে এনডিএ-তে যোগ দেবেন। ২০১৬ সালে জেআরএস গঠন করে জানু বিধানসভা নির্বাচনে লড়েন এনডিএ শরিক হিসেবে। ২০১৮ সালে এনডিএ থেকে বেরিয়ে আসে জেআরএস।

উল্লেখ্য, ২০১৬ কেরল বিধানসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন সুন্দর। তিনি পেয়েছিলেন ৪৬৭ ভোট। ওই ভোটে ৮৯ ভোটে পরাজিত হন বিজেপির কে সুরেন্দ্রন। অনেকেই মনে করেন সুন্দর এবং সুরেন্দ্রন এই দুই নামের বিভ্রান্তিতে বিজেপি প্রার্থী সুরেন্দ্রন পরাজিত হয়েছিলেন। তাই এবার নিজের জয় নিশ্চিত করতে বিএসপি প্রার্থী সুন্দরকে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরাতে চেয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি ও ওই কেন্দ্রের প্রার্থী কে সুরেন্দ্রন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in