Kerala: দেশজুড়ে ৪১২টি দূরদর্শন ট্রান্সমিটার বন্ধের সিদ্ধান্ত প্রসার ভারতীর - প্রতিবাদে বিক্ষোভ

এএডিইই কেরালার রাজ্য সাংগঠনিক সম্পাদক অনিল কুমার পুথেনপুরায়িল আইএএনএস-কে জানান অল ইন্ডিয়া রেডিও এবং দূরদর্শন দেশের জাতীয় সম্প্রচারক। এই দুই সংস্থা কখনোই লাভ করার জন্য সংসদ অথবা সরকার তৈরি করেনি।
Kerala: দেশজুড়ে ৪১২টি দূরদর্শন ট্রান্সমিটার বন্ধের সিদ্ধান্ত প্রসার ভারতীর - প্রতিবাদে বিক্ষোভ
দূরদর্শন কেন্দ্রফাইল ছবি অজয় কুমারের সৌজন্যে

অল ইন্ডিয়া রেডিও ও দূরদর্শনের কর্মচারীরা বিক্ষোভ দেখালেন কেরালার থিরুবনন্তপুরমে। কেরালার ১১টি দূরদর্শন ট্রান্সমিটার বন্ধ করে দেবার কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতিবাদে অ্যাসোসিয়েশন অফ আকাশবাণী অ্যান্ড দূরদর্শন ইঞ্জিনিয়ারিং এমপ্লয়িজ (এএডিইই)-এর পক্ষ থেকে এই বিক্ষোভের আয়োজন করা হয়।

এএডিইই কেরালার রাজ্য সাংগঠনিক সম্পাদক অনিল কুমার পুথেনপুরায়িল আইএএনএস-কে জানান অল ইন্ডিয়া রেডিও এবং দূরদর্শন দেশের জাতীয় সম্প্রচারক। প্রসার ভারতী আইনের ১২ ধারা অনুযায়ী এই সিদ্ধান্ত। এই দুই সংস্থা কখনোই লাভ করার জন্য সংসদ অথবা সরকার তৈরি করেনি।

এএডিইই-র অভিযোগ, প্রসার ভারতী চেষ্টা করছে দূরদর্শন এবং অল ইন্ডিয়া রেডিওর আঞ্চলিক কার্যক্রম বন্ধ করার। কারণ হিসেবে তারা জানিয়েছে এই দুই সংস্থা লাভ করতে পারছে না। তাঁদের আরও অভিযোগ গত ১৩ সেপ্টেম্বর প্রসার ভারতী এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে দেশের ৪১২টি দূরদর্শন ট্রান্সমিটার বন্ধ করে দেওয়া হবে। যারমধ্যে কেরালার ১১টি ট্রান্সমিটার আছে।

ইউনিয়নের অভিযোগ, যদি এই সিদ্ধান্ত বাস্তবায়িত হয় সেক্ষেত্রে কেরালায় থিরুবনন্তপুরম ছাড়া আর কোনো দূরদর্শন কেন্দ্র চালু থাকবে না।

ইউনিয়নের নেতা পুথেনপুরায়িল জানিয়েছেন, তারা ইতিমধ্যেই ওয়াইনাডের সাংসদ রাহুল গান্ধীর সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছেন। এছাড়াও রাজ্য কংগ্রেস সভাপতি কে সুধাকরণ, বিজেপি রাজ্য সভাপতি কে সুরেন্দ্রন-এর সঙ্গেও দেখা করেছেন।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, এআইআর এবং দূরদর্শনের আঞ্চলিক পরিষেবা বন্ধ করে দেবার সিদ্ধান্তের প্রতিবাদে তাঁরা খুব শীঘ্রই দেশজুড়ে প্রতিবাদ আন্দোলনে নামতে চলেছেন।

- with IANS Input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in